1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বিরোধীদের ইন্দনে শাল্লার হিন্দুগ্রামে হামলা-ভাংচুর : মতিউর রহমান

  • আপডেট সময় রবিবার, ২১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
শাল্লায় ফেসবুক পোস্টের জেরে উপজেলার হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে বুধবার সংঘটিত বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনাটি বিরোধীপক্ষের ইন্দনে সংঘটিত হয়েছে বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান।
শনিবার পাঠানো এক বিবৃতিতে সাবেক এই সংসদ সদস্য বলেন, এখন বুঝতে পেরেছি এই ঘটনাটি বাহির থেকে যেমন শুনেছি ঠিক সেই রকম না, মূলত আমাদের বিরোধীপক্ষ বিএনপি-জামায়াত ও হেফাজত মিলে এই ঘটনাটি বড় করেছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশকে যেভাবে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেটাকে ম্লান করতে এমন ঘটনা ঘটিয়েছে তারা। অথচ, ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে সরকার দ্রুত পদক্ষেপ নিয়েছে। আমি এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাই।
তিনি আরও বলেন, এটি কোন পরিকল্পিত হামলা ছিল না। ধর্মপ্রাণ মুসলমানদের উস্কানিমূলক কথা বলে তাদেরকে হামলা করতে অনুপ্রাণিত করেছে সরকারবিরোধী ওই মহল। স্থানীয় মুরব্বীদের প্রচেষ্টায় এটি বেশিদূর গড়ায়নি। এখন সবাই সচেতন। জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমি সব বিষয়ে খোঁজখবর রাখছি। আমাদের সংগঠনের জেলা সেক্রেটারি শাল্লা গিয়ে সরেজমিন পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন। র‌্যাব প্রধান, বিভাগীয় কমিশনার, ডিআইজিসহ জেলা ও উপজেলার পর্যায়ের কর্মকর্তারা সেখানে যাচ্ছেন। মানুষ অভয় পেয়েছে। উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দও সেখানে আছেন। এখন পরিস্থিতি শান্ত। এমন অবস্থায় আর কেউ যাতে পরিস্থিতি ঘোলাটে করতে না পারে সেদিকে আমাদের নজর রয়েছে। আমিও সেখানে দু-একদিনের মধ্যে যাচ্ছি।
তিনি বলেন, দিরাই-শাল্লার মানুষ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে। আবহমান কাল ধরে পাশাপাশি হিন্দু-মুসলমান বসবাস করে আসছেন। মামুনুল হক অনুসারীদের ক্ষোভকে জলমহাল নিয়ে কেন্দ্র করে স্বাধীন মেম্বারের সাথে চলমান একটি বিরোধের ক্ষেত্রে এটিকে পরিকল্পিতভাবে ব্যবহার করা হয়েছে। জলমহালের ইজাদার পক্ষ এখানে মূল ভূমিকা পালন করেছে।
তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্তদের ক্ষয়ক্ষতি মূল্যায়ন করে তাদেরকে পুনর্বাসনের উদ্যোগে ইতোমধ্যে নেওয়া হয়েছে। নেতাকর্মী ও এলাকার সচেতন জনতার কাছে আমাদের আবেদন, আপনারা সতর্ক দৃষ্টি রাখবেন এবং শান্তি-শৃংখলা বজায় রাখবেন। সরকারের প্রতিটি পদক্ষেপে সহযোগিতা করুন। আমরা ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সব সময় আছি ও থাকব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com