1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

‘দেয়ালে পিঠ ঠেকেছে, আর সইতে পারছি না’

  • আপডেট সময় শনিবার, ২০ মার্চ, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘বাংলাদেশ নামের অসাম্প্রদায়িক রাষ্ট্রে, বিশেষ করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের দিন সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা দেশের জন্য অত্যন্ত লজ্জার। দেশের হিন্দু সম্প্রদায় মৌলবাদের দ্বারা বিভিন্ন অত্যাচারে অত্যাচারিত ও নির্যাতিত। দেয়ালে পিঠ ঠেকেছে, আর সইতে পারছি না।’
শাল্লা উপজেলায় হিন্দুদের বাড়ি ও মন্দিরে হামলা, ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে শুক্রবার (১৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে পৃথক তিনটি মানববন্ধনের বক্তারা এসব কথা বলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, মাওলানা মামুনুল হকের উসকানিমূলক বক্তব্যের কারণে ঝুমন কুমার নামের আইডি থেকে ‘মামুনুল হক হিন্দু এবং মুসলমানদের মাঝে দাঙ্গা লাগাতে চাচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত’ ফেসবুকে এরকম একটি স্ট্যাটাসের কারণে গত ১৭ মার্চ সকাল ৯টায় শত শত সন্ত্রাসী সংঘবদ্ধ হয়ে লাঠিসোটা নিয়ে নোয়াগাঁও গ্রামে ৮৮টি বাড়ি ও আটটি মন্দিরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। রান্নাঘরের হাড়ি-পাতিল পর্যন্ত ভেঙে নষ্ট করে। একইসঙ্গে মন্দিরের প্রতিমাও ভাঙচুর করে।
তারা আরও বলেন, হিন্দু মহাজোটের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখানে ভুক্তভোগীদের বক্তব্য শুনে টিমের সদস্যরা বাকরুদ্ধ ও হতভম্ব হয়েছেন। ঘটনার সময় লোকজন গ্রাম ছেড়ে পালিয়ে যায়। সন্ত্রাসীরা বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের শ্লীলতাহানি করে। স্বর্ণালঙ্কার, কষ্টি পাথরের মূর্তিসহ বহু মূল্যবান জিনিস লুট করা হয়। তারা মাইকে ঘোষণা দেওয়ার সময়ও পুলিশ নির্বিকার ভূমিকা পালন করেন। এই ঘটনায় দেশের হিন্দু সম্প্রদায়ের সব লোক আতঙ্কে দিন পার করছে।
তারা দাবি জানিয়ে বলেন, এর আগেও চট্টগ্রামের রাউজানের ফটিকছড়ি, কক্সবাজারের রামু, নাসিরনগর, কুমিল্লা ও যশোরের অভয়নগরসহ একের পর এক ঘটনা ঘটেছে। কিন্তু কোনও ঘটনায় এ সরকার বিচার করে না। এতকিছুর পরও জাতীয় সংসদ নীরব ভূমিকা পালন করছে। তাই বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতন বন্ধে জাতীয় সংসদের হিন্দু সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসন, পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এবং সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবি জানাচ্ছি। একই সঙ্গে সুনামগঞ্জের ঘটনায় হামলাকারী, অগ্নিসংযোগকারী ও লুটপাটকারী সব আসামিকে গ্রেফতার করে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে বিচার এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।
একই দাবিতে মানববন্ধন করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, বাংলাদেশ হিন্দু পরিষদ এবং বাংলাদেশ সনাতন কল্যাণ জোট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com