1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুনামগঞ্জ-সিলেট সড়ক : অবৈধ স্ট্যান্ড, যানজটে ভোগান্তি

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলার জাউয়াবাজার এলাকায় সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে অবৈধভাবে অটোরিকসা স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে। এতে যানজটে মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে।
সূত্র জানায়, জাউয়াবাজারে প্রায় ৩০০টিরও বেশি ব্যাটারিচালিত অটোরিকসা চলাচল করছে। আর এসব অটোরিকসা মহাসড়কে চলাচলের সুযোগ করে দিচ্ছেন কিছু রাজনৈতিক নেতা। ‘পুলিশ ধরবে না’ এমন কথা বলে এসব অটোরিকসায় স্টিকার লাগিয়ে চালকদের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। সরেজমিনে দেখাযায়, এ সময় অটোরিকসায় সরকার দলীয় এক নেতার স্বাক্ষরসহ লেখা রয়েছে ‘জাউয়াবাজার অটোরিকসা ইজিবাইক মালিক ও শ্রমিক সমবায় সমিতি লিমিটেড’।
সম্প্রতি একটি ভিডিও ফুটেজে দেখাযায়, একজন সার্জেন্ট মহাসড়ক থেকে তাদের সরে যেতে বললে তাকে রুখে দাঁড়ায় অটোচালকরা। বাক বিতণ্ডার এক পর্যায়ে ওই সার্জেন্টকে অসহায়ত্ব বরণ করে ফিরে আসতে হয়।
অভিযোগ রয়েছে, বাজারের ভিতরের রাস্তা প্রশস্ত করার পরও অটোরিকসা চালকরা যত্রতত্র পার্কিং করে থাকেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন চালক জানান, এই স্টিকার দেয়ার সময় পাঁচশত টাকা নেয়া হয়েছে এবং বলা হয়েছে ‘পুলিশ ধরবে না’।
এ ব্যাপারে সার্জেন্ট হামিদুর রহমান জানান, এক সময় জাউয়াবাজারে এক হাজারেরও বেশি ব্যাটারিচালিত অটোরিকসা ছিল। আমাদের অভিযানের প্রেক্ষিতে সংখ্যা প্রায় কমে যায়। কিন্তু কিছুদিনের মধ্যে একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় চালকরা আবারও তৎপর হয়েছে। হাইওয়ে পুলিশের ওসি খালেদ মাহমুদ জানান, ব্যাটারিচালিত অটোরিকসা মহাসড়কে চলাচল করা অবৈধ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com