1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

পাটলাই নদী দখলে তৎপর প্রভাবশালী সিন্ডিকেট

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
তাহিরপুর সীমান্তের খরস্রোতা পাটলাই নদীর তীর দখল করে অবৈধভাবে স্থাপনা তৈরির মহোৎসবে নেমেছে একটি প্রভাবশালী ভূমিদস্যু চক্র। বালু ও মাটি ফেলে নদী ভরাট করছে।
জানাযায়, গত একমাস ধরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর বাজারে ওই প্রভাবশালী ভূমিদস্যু চক্রটি দাপটের সাথে নদীর তীর ভরাট করে স্থাপনা তৈরি করছে। তবে এবিষয়ে তাদের ভয়ে কেউ মুখ না খুললেও স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, অবৈধভাবে দখল বাণিজ্য অব্যাহত রাখলে চিরতরে হারিয়ে যাবে চিরচেনা নদী। নদীটি ভূমিদস্যুদের কবল থেকে মুক্ত করতে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন তারা।
স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. আলী হোসেন আখঞ্জী জানান, অবৈধভাবে নদী দখল করে স্থাপনা তৈরি হচ্ছে বিষয়টি আমি চেয়ারম্যানকে অবগত করেছি। প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে এভাবে নদী দখল হলে নৌযান চলাচলের ব্যাঘাত সৃষ্টি হবে। আর অন্যরাও নদী দখল করতে উৎসাহিত হবে।
উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী খসরুল আলম জানান, নদী দখলের বিষয়টি এলাকাবাসীর কাছ থেকে শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রশাসনকে অবগত করেছি। এভাবে নদী দখল করে স্থাপনা তৈরি করা বেআইনি।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, নদী দখলকারীদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কোন ছাড় দেয়া হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com