1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:৫৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

আলোকচিত্র প্রদর্শনী : সাংবাদিক আকরাম উদ্দিনের ‘৩৪ বছর’

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
দেশের ১৩ জন আলোকচিত্র সাংবাদিকের বয়ানে এই সময়ের কিছু গল্প নিয়ে আয়োজন করা হয়েছে ‘কারারুদ্ধ চিরকুট ও অন্যান্য গল্প’। ১০ দিনব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনীতে এ আর জুয়েলের আলোকচিত্রে উঠে এসেছে ‘৩৪ বছর’ শিরোনামে সুনামগঞ্জের সিনিয়র সাংবাদিক আকরাম উদ্দিনের ক্যামেরার পেছনের জীবনের গল্প।

গত ১০ মার্চ ঢাকা পান্থপথ এলাকায় দৃকপাঠ ভবনে উদ্বোধন হওয়া আলোকচিত্র প্রদর্শনী আগামী ২০ মার্চ পর্যন্ত চলবে। আলোকচিত্র প্রদর্শনী প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।
বাংলাদেশের গণমাধ্যম ও সাংবাদিকতার কঠিন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে ময়দানে দীর্ঘদিন যাবত কাজ করে আসা, তাঁদের সততাকে আঁকড়ে ধরেই সাংবাদিকতার এ পেশায় যারা যুক্ত রয়েছেন। মিথ্যা মামলায় হয়রানি হচ্ছেন। এছাড়া নানা সমস্যার মধ্যেও নেশা থেকে পেশায় অর্জিত হওয়া সৎ সাংবাদিকতায় টিকে থাকতে অক্লান্ত পরিশ্রম করছেন। শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও বঞ্চিত হচ্ছেন। তাঁদের ক্যামেরার পেছনের জীবনের গল্প নিয়েই এই আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করা হয়েছে।

এদের মধ্যে সুনামগঞ্জের চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি এ আর জুয়েল তাঁর আলোকচিত্রের মাধ্যমে ‘৩৪ বছর’ শিরোনামে তোলে ধরেছেন সুনামগঞ্জের সাংবাদিক আকরাম উদ্দিনের সৎ সাংবাদিকতা এবং জীবন-জীবিকার সংগ্রামী জীবনের কিছু গল্প। সংবাদ সংগ্রহ করতে বিভিন্ন স্থানে ছুটে চলা জীবন, মাঠে ময়দানে সংবাদ সংগ্রহ, কাজ, বিভিন্ন মিছিলে ক্যামেরা হাতে ছবি, পুরাতন পত্রিকায় লিখিত রিপোর্টের ছবি, বাড়িতে বসে নিউজ লেখার ছবি, নিজ হাতে কম্পিউটারে টাইপ করা অবস্থার ছবি, বৈবাহিক দিনের ছবি, পরিবারের ছবি, হাট বাজার করার ছবিসহ তার ক্যামেরার পেছনের জীবনের কিছু গল্প।

রোববার বিকেলে প্রদর্শনী দেখতে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন সপরিবারে আসেন। এসময় এ আর জুয়েলের আলোকচিত্রের ৩৪ বছর নিয়ে প্রশংসা করে তিনি বলেন, গ্রামীণ সাংবাদিকদের এমন সুন্দর এবং বাস্তব একটি গল্প সত্যিই অসাধারণ। তিনি আলোকচিত্র ও সাংবাদিক আকরাম উদ্দিনের সংগ্রামী সাংবাদিকতার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও দৃকপাঠ ভবনে প্রতিদিন আলোকচিত্রী দেখতে আসছেন দেশ ও দেশের বাইরে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। ওইদিন সিনিয়র সাংবাদিক আকরাম উদ্দিন ও সুনামগঞ্জ থেকে দৃকপাঠ ভবনে আলোকচিত্র প্রদর্শনী দেখতে যান সপরিবারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com