1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বজলুল মজিদ ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী যোদ্ধা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরীর মৃত্যুতে সিলেটে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় সিলেটের জেল রোডস্থ পানসী ইন রেস্টুরেন্ট মিলনায়তনে হাওর বাঁচাও আন্দোলন, সিলেট আহ্বায়ক কমিটি এই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
সিলেট জেলা হাওর বাঁচাও আন্দোলনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রোটারিয়ান মিজানুর রহমানের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা হাওর বাঁচাও আন্দোলনের উপদেষ্টা ও সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।
বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাংবাদিক কাউসার চৌধুরী, অ্যাডভোকেট জাকিয়া জালাল, সদস্য সচিব অ্যাডভোকেট শাহ সাহেদা, সদস্য প্রফেসর ড. তাহমিনা ইসলাম, অধ্যাপক শাহেদ আহমদ, মো. নাসির উদ্দিন, নাজিম আহমদ, আব্দুল্লাহ আল নোমান, বিনিআমিন রাসেল, শুয়াইবুর রহমান, ইফতেখার মো. নাবিল প্রমুখ।
শোকসভায় বক্তারা বলেন, অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে এক সাহসী যোদ্ধা ছিলেন বীর মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু। তার প্রতিবাদী কণ্ঠস্বর আমাদের অনুপ্রেরণা ও সঠিক পথে থাকতে সাহস যোগাবে। দেশের স্বাধীনতা সংগ্রামে তিনি যেমন অস্ত্র হাতে রণাঙ্গনে জীবনবাজি রেখেছিলেন। তেমনি হাওরবাসীর দুঃসময়ে নেতৃত্বে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন। হাওরের মানুষের অধিকার আদায়ে সব-সময় সোচ্চার ছিলেন বজলুল মজিদ চৌধুরী খসরু।
বক্তারা আরও বলেন, বজলুল মজিদ চৌধুরী খসরু ছিলেন একজন সদালাপী ও নীতিবান মানুষ। বহু গুণের অধিকারী এ মানুষটি সততা ও নিষ্ঠার সাথে আইন পেশা, সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধ নিয়ে গবেষণা, সাহিত্য ও সাংস্কৃতিতে যে অবদান রেখে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। ২০১৭ সালে অনিয়ম দুর্নীতির কারণে যখন হাওর ডুবির ঘটনা ঘটেছিল তখন দুর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। এমন একজন গুণীজনকে হারিয়ে আমরা আজ শোকাহত। সাহসী এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হবার নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com