1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

হাওরবাসীর অধিকার আদায়ে সোচ্চার ছিলেন বজলুল মজিদ খসরু

  • আপডেট সময় রবিবার, ৭ মার্চ, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি, জেলা মুক্তিযোদ্ধা চর্চা ও গবেষণা কেন্দ্রের আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সভাপতি, জেলা সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও কলামিস্ট অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর মৃত্যুতে জামালগঞ্জ ও ছাতকে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়। উপজেলা হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি শাহানা আল আজাদের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।
হাওর বাঁচাও আন্দোলনের সাধারণ স¤পাদক অঞ্জন পুরকায়স্থ’র সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী ভাইস চেয়ারম্যান বীণা রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ স¤পাদক এম নবী হোসেন ও ফেনারবাঁক ইউনিয়নের চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভাইস চেয়ারম্যান মিসবাহ উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, আওয়ামী লীগ নেতা জহিরুল হক তালুকদার, আবুল কালাম সরকার, বীর মুক্তিযোদ্ধা মো. সফর আলী, উপজেলা হাওর বাঁচাও আন্দোলনের সহ-সভাপতি মতিউর রহমান, সহ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক স¤পাদক মনোয়ারা আক্তার মনি, প্রচার ও প্রকাশনা স¤পাদক মো. বায়েজিদ বিন ওয়াহিদ, গণসংযোগ স¤পাদক আব্দুল্লাহ আল মামুন, সদস্য মারজানা আক্তার শিবনা প্রমুখ।
শোকসভায় প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
অপরদিকে, শুক্রবার রাতে ছাতক প্রেসক্লাব কার্যালয়ে ‘হাওর বাঁচাও আন্দোলন’ ছাতক উপজেলা শাখার উদ্যোগে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর মৃত্যুতে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শোকসভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ চেতনা লালন ও অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে এক সাহসী যোদ্ধা ছিলেন বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু। তার প্রতিবাদী কণ্ঠস্বর আমাদের অনুপ্রেরণা ও সঠিক পথে থাকতে সাহস যোগাবে। দেশের স্বাধীনতা সংগ্রামে তিনি যেমন অস্ত্র হাতে রণাঙ্গনে জীবনবাজি রেখেছিলেন, ঠিক তেমনি হাওরবাসীর দুঃসময়ে নেতৃত্ব দিয়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। হাওরবাসীর অধিকার আদায়ে সব সময় সোচ্চার ছিলেন তিনি। এই সাহসী মানুষটির মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে, তা কখনও পূরণ হবার নয়।
ছাতক রিপোটার্স ইউনিটি’র সদস্য সচিব ও হাওর বাঁচাও আন্দোলন কমিটির আহ্বায়ক শাহ্ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ও হাওর বাঁচাও আন্দোলন ছাতক উপজেলা কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ ও সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারণ সম্পাদক আব্দুল অদুদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক প্রেসক্লাবের সভাপতি ও ছাতক রিপোর্টার্স ইউনিটির আহবায়ক আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা সভাপতি শওকত জামিল, ব্যবসায়ী মো. সামছু মিয়া, উপজেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটির সেক্রেটারি সাকির আমিন, বালু সমিতির সভাপতি বাবলু আহমদ শায়েদ, সাবেক সভাপতি মো. আব্দুস সাত্তার, সেক্রেটারি মো. খলিলুর রহমান।
শোকসভা শেষে বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু’র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজি রেজাউল করিম রেজা।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাওর বাঁচাও আন্দোলন উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক মো. দিলোয়ার হোসেন, নজরুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা সেক্রেটারি হারুন রশীদ, শোয়েব আহমদ, ব্যবসায়ী মখলিছুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী, আব্দুস সালাম, মিজানুর রহমান চৌধুরী, মো.আলী, ছাতক ওয়ার্কস শপ মালিক সমিতির ক্রীড়া সম্পাদক বাবুল হোসাইন, খালেদ আহমদ, সাংবাদিক মাহমুদ আলম, আতিকুর রহমান মাহমুদ, মোশাহিদ আলী, নাজমুল ইসলাম, অলিউর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021
Theme Customized By BreakingNews