1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বনগাঁও সীমান্তে বিজিবি’র গুলি : ‘চোরাকারবারি’ নিহত

  • আপডেট সময় রবিবার, ৭ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে গুলিবিদ্ধ হয়ে এক ‘চোরাকারবারি’ নিহত হয়েছেন। নিহত কামাল মিয়া (৩৫) সদর উপজেলার ইসলামপুর উত্তরপাড়া গ্রামের আবদুল আউয়ালের ছেলে। তবে, নিহতের স্বজনরা বলছেন, কামাল মিয়া চোরাকারবারি নয়, তিনি পেশায় একজন কৃষক।
বিজিবি বলছে, শনিবার দুপুরে চোরাকারবারিদের হামলায় তাদের এক সদস্যও গুরুতর আহত হয়েছেন। সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক মাকসুদুল আলম জানান, রঙ্গারচর ইউনিয়নের বনগাঁও সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু পাচারের সময় এ সংঘর্ষ হয়।
নিহত কামাল মিয়ার মরদেহ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত বিজিবি সদস্য ল্যান্স নায়েক থুই হলা মং মারমাকে সুনামগঞ্জে চিকিৎসা দেয়া হচ্ছে।
ওসমানী মেডিক্যাল হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মানিক মিয়া বলেন, হাসপাতালে আনার আগেই মারা যান কামাল।
লেফটেন্যান্ট কর্নেল মাকসুদুল আলম বলেন, বনগাঁও সীমান্তে নিয়মিত টহলে ছিল বিজিবির ছয় সদস্য। এ সময় ৩০টি গরু পাচারের চেষ্টা করছিলেন কয়েকজন চোরাকারবারি। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে কামাল মিয়ার নেতৃত্বে স্থানীয় লোকজন হামলা চালায়। দা ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয় থুই হলা মং মারমাকে। এ সময় আত্মরক্ষায় দুই রাউন্ড গুলি করে বিজিবি সদস্যরা। এতে গুলিবিদ্ধ হন কামাল। আহত বিজিবি সদস্যের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।
জানাযায়, কামাল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সিলেট নেওয়ার পথেই তিনি মারা যান।
কামাল মিয়ার আত্মীয় রাজীব আহমদ জানান, কামাল মিয়া পেশায় কৃষক। তিনি চোরাচালানের সঙ্গে যুক্ত নন। শনিবার দুপুরে তাঁর একটি গরু সীমান্ত অতিক্রম করে ওপারে চলে যায়। তিনি সেটি নিয়ে আসার সময় বিজিবি গরুটি ভারত থেকে আনা হয়েছে দাবি করে ক্যা¤েপ নিয়ে যেতে চায়। এ সময় গ্রামবাসীও বিজিবি সদস্যদের জানান গরুটি কামালের নিজের। কিন্তু বিজিবির এক সদস্য তখন অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। তখন তর্কাতর্কির একপর্যায়ে বিজিবির ওই সদস্য কামালকে লক্ষ্য করে গুলি করলে সেটি তাঁর পেছন দিকে কোমরের নিচে লাগে। আহত কামালকে প্রথমে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে সিলেটে নেওয়ার পথে তিনি মারা যান। বর্তমানে তাঁর লাশ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021
Theme Customized By BreakingNews