1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশের কার্যক্রম চালুর দাবি

  • আপডেট সময় শনিবার, ৬ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় তাহিরপুর উপজেলা। এ উপজেলায় বিভিন্ন পর্যটনস্পটগুলো পর্যটক ও দর্শনার্থীদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠলেও নিরাপত্তাহীনতায় ভুগছেন আগতরা। শুধু নিরাপত্তার বিষয়টি নয়, নেই দিকনির্দেশক সাইনবোর্ড, নেই থাকা ও খাওয়ার ভালো ব্যবস্থা। ফলে বেড়াতে আসা পর্যটক ও দর্শনার্থীরা ভোগান্তিতে পড়েন। এদিকে, বিপুল সংখ্যক পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তার জন্য টুরিস্ট পুলিশের কার্যক্রম দ্রুত চালুর জন্য দাবি জানিয়ে আসলেও কাজের কাজ কিছুই হচ্ছে না।
জানাযায়, তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, বারেকের টিলা, যাদুকাটা নদী, সীমান্ত ছড়া, শহীদ সিরাজ লেক, লাগমা ছড়া, শিমুল বাগানসহ একাধিক পর্যটন স্পটে ব্যাপক পরিচিতি লাভ করেছে। এসব দর্শনীয় স্থানকে কেন্দ্র করে গত দুই যুগেরও বেশি সময়ের ব্যবধানে পর্যটকের সংখ্যা বাড়লেও বাড়েনি কোন ধরনের সুযোগ-সুবিধা। এই পর্যটন স্পটগুলো দেখার জন্য প্রতিদিনই নানা বয়সী দর্শনার্থী ও পর্যটকগণ আগমন করেন। বর্ষার সময় এলে তারা ভাড়ায় ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ছুটে যান টাংগুয়ার হাওরসহ অন্যান্য স্থানে। এসব নৌকা নিয়ে পর্যটকরা কখনও টাংগুয়ার হাওরেই রাত যাপন করে আবার কেউ কেউ যাদুকাটা নদীতে রাতে কোন ধরনের নিরাপত্তা বেষ্টিত অবস্থান তৈরি না করেই অবস্থান করেন।
টাঙ্গুয়ার হাওরপাড়ের বাসিন্দারা বলেন, টাঙ্গুয়ার হাওরসহ উপজেলার প্রতিটি পর্যটন স্পটে প্রতিদিনই হাজার হাজার পর্যটক আসেন। কিন্তু নিরাপত্তার বিষয়ে আমরাও থাকি দুশ্চিন্তায়। কারণ কখন কি ঘটে বলা যায় না। ফলে টুরিস্ট পুলিশের ব্যবস্থা করা হলে ভাল হত।
সমাজসেবক মাসুক মিয়া বলেন, যে পরিমাণ পর্যটক ও দর্শনার্থী বিভিন্ন পর্যটন স্পর্টে আসে তাদের নিরাপত্তা ও ঝড় বৃষ্টির দিনে নিরাপদ আশ্রয়, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় তারা দুর্ভোগে পড়েন। আর পর্যটন স্পটগুলোতে যেতে কোনো প্রকার নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড না থাকায় অনেকে বিভ্রান্তিতে পড়েন।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার জানান, টুরিস্ট পুলিশের কোন ক্যাম্প এখানে নেই। তবুও আমরা পুলিশ সুপার স্যারের নির্দেশে সাধ্যমত পর্যটকগণকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার চেষ্টা করি। এখন ট্যুরিস্ট পুলিশ কর্তৃপক্ষ যদি কোন ক্যাম্প করে দায়িত্ব পালন করেন তাহলে সুবিধা হয়।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, পর্যটক ও দশর্র্র্র্র্র্র্র্নাথীদের সুবিধার জন্য সড়কের মোড়ে মোড়ে পর্যটন স্পটগুলোর রাস্তার নির্দেশনা দিয়ে এবং স্পটগুলোর বিভিন্ন বিষয়াদি উল্লেখ করে সংশ্লিষ্ট স্পটের সাইনবোর্ড টাঙানোর ব্যবস্থা করা হবে।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল বলেন, এ উপজেলার পর্যটন স্পটগুলোতে আগত হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তার জন্য টুরিস্ট পুলিশের কার্যক্রম চালু করা খুবই প্রয়োজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com