1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ধর্মপাশায় স্বেচ্ছাশ্রমে হাওরের রাস্তা মেরামত

  • আপডেট সময় শুক্রবার, ৫ মার্চ, ২০২১

ধর্মপাশা প্রতিনিধি ::
ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেমের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে হাওর থেকে ধান আনার রাস্তা মেরামত কাজ শুরু হয়েছে। বুধবার সকালে সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের উত্তরপাড়া ব্রিজ থেকে শয়তানখালি খাল হয়ে রুই-কাইল্যানী হাওরের মির্জালীর গোপাট ও রবিরটুক পর্যন্ত হাওরে চলাচলের প্রায় তিন কিলোমিটার গোপাট স্থানীয় শতাধিক কৃষক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ স্বেচ্ছাশ্রমে এ মেরামত কাজ শুরু করেন। গত মঙ্গলবার রাতে সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাশেম স্থানীয়দের এ কাজে অংশগ্রহণ করার জন্য মাইকিং করে আহ্বান জানিয়েছিলেন। আবুল কাশেমের ডাকে সাড়া দিয়ে স্থানীয়রা এ কাজে অংশ নেন। জানা যায়, রুই কাল্যাইনী হাওরে সদর ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ডের ১০/১২টি গ্রামের পনের শতাধিক কৃষক বোরো ধান চাষ করেন। হলিদাকান্দা উত্তরপাড়া ব্রিজ থেকে শয়তানখালি খাল হয়ে রুই-কাইল্যানী হাওরের মির্জালীর গোপাট ও রবিরটুক পর্যন্ত হাওরে চলাচলের প্রায় তিন কিলোমিটার গোপাটে সহজেই পানি জমে থাকায় যাতায়াতের দুর্ভোগ তৈরি হয়। ফলে বৈশাখে ধান কাটা শুরু হলেই ধান পরিবহন নিয়ে স্থানীয় কৃষকেরা চিন্তিত হয়ে পড়েন। বুধবার সকাল ৮টা থেকে মাটি ভরাটের কাজ শুরু হলে সদর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, অ্যাড. সাইফুল ইসলাম চৌধুরী কামাল, সাবেক ইউপি সদস্য আবু সাঈদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা তা পরিদর্শন করেন।
স্থানীয় স্কুল শিক্ষক মোবারক হোসেন বলেন, শয়তানখালী খালের ওপর সেতু না থাকায় হাওর থেকে ধান আনতে গিয়ে সমস্যায় পড়তে হয়। তাই খালের ওপর একটি সেতু নির্মাণের দাবি জানাই।
৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাশেম বলেন, বিষয় নিয়ে প্রশাসনসহ জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু কেউ এগিয়ে আসেনি। তাই আমরা নিজেরাই এ কাজ শুরু করেছি। এখনও সরকারি সহযোগিতা পেলে কাজ দ্রুত শেষ করা যাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, স্থানীয়দের এমন উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। সরেজমিনে পরিদর্শন করে সহযোগিতার ব্যাপারে সর্বাত্মক চেষ্টা করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com