1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৪৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সেতু ধসের ঘটনায় তদন্ত কমিটি

  • আপডেট সময় বুধবার, ৩ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার ::
নির্মাণকাজ শেষ হওয়ার আগেই সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের ওপর নির্মাণাধীন সেতু ধসে খালের ওপর পড়ে যাওয়ার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে সড়ক ও জনপথ বিভাগ। সোমবার গঠিত ওই তদন্ত কমিটিতে সেতু ডিজাইন বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিশির কান্তি রাউতকে প্রধান করা হয়েছে। সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীকে সদস্য হিসেবে রাখা হয়েছে কমিটিতে।
প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগের নিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স। এই তিনি সেতুর মধ্যে একটি হচ্ছে ধসে যাওয়া কোন্দানালা সেতু। একই সড়কে সম্প্রতি আরো ছয়টি সেতু নির্মাণ করছে সওজ।
সওজ জানায়, সোমবার সরেজমিন ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক তদন্ত করে এসেছেন কমিটির সদস্যরা। তারা সেতু ধসের কারণ বের করে এর পেছনে কারো গাফিলতি রয়েছে কিনা সেই বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করবেন।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে সেতুতে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে ধসের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ ক্ষেত্রে সংশ্লিষ্টদের কোনো অবহেলা থাকলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
তিনি আরও বলেন, ধসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদারকে নিজ খরচে অপসারণ করে দ্রুততম সময়ের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করে দিতে হবে।
উল্লেখ্য, সোমবার রাতে কোন্দানালা সেতুর হাইড্রোলিক জ্যাকের একটি বিকল পাঁচটি গার্ডার খালে ওপর ধসে পড়ে। সেখানে নির্মাণকাজে ধীরগতি ও নিম্নমানের কাঁচামাল ব্যবহারের অভিযোগ করে আসছিলেন স্থানীয়রা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021
Theme Customized By BreakingNews