1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

চিলাই নদীর বাম তীরে বাঁধ নেই : অরক্ষিত নাইন্দার হাওর

  • আপডেট সময় সোমবার, ১ মার্চ, ২০২১

দোয়ারাবাজার প্রতিনিধি ::
দোয়ারাবাজার উপজেলার চিলাই নদীর বাম তীরে পাঁচ শ’ মিটার ফসলরক্ষা বাঁধ না হওয়ায় কার্যত অরক্ষিত রয়েছে নাইন্দার হাওরের ফসল। এ হাওরে চলতি বছর পানি উন্নয়ন বোর্ডের ১৭টি প্রকল্পে অন্তত ৩ কোটি টাকা ব্যয়ে ফসল রক্ষা বাঁধের কাজ চলছে। কিন্তু ২৪ নম্বর পিআইসি’র উত্তর পাশের চিলাই নদীর বাম তীর অংশের পাঁচ শ মিটারের মধ্যে বাঁধ না হওয়াতে আগাম বন্যায় ঢলের পানিতে হাওর তলিয়ে যাওয়ার সমূহ আশঙ্কা রয়েছে।
স্থানীয় কৃষরা জানিয়েছেন, চিলাই নদীর বাম তীরের পাঁচ শ’ মিটার বাঁধ না হলে কোনও কাজে আসবেনা অন্যান্য বাঁধগুলো। হাওর রক্ষা করতে হলে দ্রুত বাঁধ দেওয়ার ব্যবস্থা করতে হবে।
এই হাওরের ২৪, ২৫ ও ২৬ নম্বর পিআইসিদের দাবি, ফসল রক্ষা বাঁধের কাজ প্রায় ৮০ ভাগ শেষ হলেও এখনও তারা বিল পাননি। এ জন্য তাদের অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে।
নাইন্দার হাওরের ২৪ নম্বর পিআইসির সভাপতি আবদুল মান্নান বলেছেন, পাউবো’র রোল অনুযায়ী ফসল রক্ষা বাঁধের কাজ ৮০ ভাগ শেষ হলেও এখনও দ্বিতীয় বিল পাইনি। এ ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে বার বার যোগাযোগ করলেও কোন সুরাহা হচ্ছে না।
২৫ নম্বর পিআইসির সভাপতি ফাহাদ বাদশা বলেন, বিল না পাওয়ায় আমরা কষ্টে আছি। আমাদের প্রকল্পের কাজ দ্রুত শেষ হয়ে যাবে।
নাইন্দার হাওরের বাম তীরের ফসল রক্ষা বাঁধ এর ব্যাপারে জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সাফিউল ইসলাম বলেছেন, চিলাই নদীর বাম তীরের পাঁচ শ’ মিটার বাঁধের কাজের বিষয়টি ইতিমধ্যে সমন্বয় কমিটির সভায় উত্থাপন করা হয়েছে। তিনি আরও বলেন, ফান্ডে টাকা না থাকায় পিআইসিদের বিল দেয়া যাচ্ছে না। আশা করছি দুই তিনদিনের মধ্যে ফান্ডে টাকা আসলে সকল পিআইসির বিল দেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2016-2021
Theme Customized By BreakingNews