1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:৩৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সুনামগঞ্জে পৌঁছেছে করোনার ৮৪ হাজার টিকা

  • আপডেট সময় সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগের কাছে ৮৪ হাজার করোনার টিকা পৌঁছেছে। রোববার সকাল সাড়ে ছয়টার দিকে বেসরকারি ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কর্মকর্তারা জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিনের কাছে আনুষ্ঠানিকভাবে এসব টিকা হস্তান্তর করেন। টিকা বুঝে নেওয়ার আগে এর কার্টনের তাপমাত্রা পরীক্ষা করেন জেলা স্বাস্থ্য বিভাগের লোকজন। পরে এসব টিকা জেলার ইপিআই ভবনে বিশেষ ব্যবস্থায় সংরক্ষণ করা হয়।
সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, শনিবার রাতে ঢাকা মেট্রো শ ১৩-১৪১০ বেক্সিমকো ফার্মার একটি গাড়িতে ভ্যাকসিনগুলো নিয়ে আসা হয়েছে। আমরা ৮৪ হাজার ডোজ প্রথম ধাপে পেয়েছি। সরকারের নির্দেশনা রয়েছে ফ্রন্ট লাইনাররা যেন আগে টিকা পান। তবুও স্বাস্থ্য বিভাগের পরবর্তী নির্দেশনার মাধ্যমে টিকা দেওয়া শুরু করা হবে।
তিনি আরও জানান, সুনামগঞ্জের অন্য ১০ উপজেলায়ও করোনার ভ্যাকসিন পাঠানো হবে সতর্কতার সাথে। সুনামগঞ্জ জেলা সদরে ৮টি টিকাদান কেন্দ্র প্রস্তুত করা হয়েছে ও রিজার্ভ রাখা হয়েছে দুইটি। প্রতি উপজেলায় দুটি করে এবং একটি করে রিজার্ভ টিকাদান কেন্দ্র প্রস্তুত করা আছে।
সিভিল সার্জন মো. শামস উদ্দিন আরও বলেন, জেলা শহরের ইভিআই ভবনে সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা ও প্রয়োজনীয় নিরাপত্তার মধ্যে টিকা সংরক্ষিত থাকবে। প্রাথমিকভাবে সুনামগঞ্জে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে টিকা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে কেন্দ্র থেকে। যাঁরা টিকা দেওয়ার কাজে যুক্ত থাকবেন, তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাযায়, ভ্যাকসিনবাহী ফ্রিজার ভ্যানটি শনিবার ঢাকা থেকে রওয়ানা দেয়। সুনামগঞ্জ-সিলেট সড়কের গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে পুলিশ প্রহরায় সকালেই সুনামগঞ্জে ভ্যাকসিনের ৮৪ হাজার ডোজ নামিয়ে দেয়া হয়। পরবর্তীতে ভ্যাকসিনবাহী ফ্রিজার ভ্যানটি সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে।
অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, করোনার ভ্যাকসিন সুনামগঞ্জে এসে পৌঁছেছে। আমরা পুলিশ প্রহরায় ফ্রিজার ভ্যানগাড়িটি গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে সুনামগঞ্জে নিয়ে আসি।
বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের প্রতিনিধি আমিনুর রহমান জানান, বিশেষ ব্যবস্থায় রোববার সকালে সুনামগঞ্জে টিকা নিয়ে আসা হয়। পরে তাঁরা সেগুলো সুনামগঞ্জের সিভিল সার্জন, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রতিনিধির কাছে হস্তান্তর করেন।
টিকা গ্রহণকালে সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার আরিফুল ইসলাম, সুনামগঞ্জ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. জয়নাল আবেদীনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com