1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

রাজনীতির কিংবদন্তি নেতা আয়ূব বখত জগলুল

  • আপডেট সময় সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১

:: আরিফ উল আলম ::
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আয়ূব বখত জগলুল বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলার আহ্বায়ক, সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস ও ভিপি, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য ও জেলা শাখার আহ্বায়ক, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন। টানা দুইবার বিপুল ভোটে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়ে তিনি পৌরসভার ব্যাপক উন্নয়ন করেন। এজন্য তাঁকে আধুনিক ও দৃষ্টিনন্দন পৌরসভার রূপকার বলা হয়।
ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও সুনামগঞ্জে আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা গণমানুষের নেতা মরহুম হোসেন বখত সাহেবের সুযোগ্য উত্তরসূরী হিসেবে আয়ূব বখত জগলুল ছিলেন সত্য, ন্যায় ও আদর্শের এক উজ্জ্বল উদাহরণ। স্পষ্টবাদী, সৎ, সাহসী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন, ন্যায়ের পক্ষে পর্বতের মত অবিচল এমন নেতা এই যুগে বিরল।
তাঁর সান্নিধ্যে স্নেহ-মমতায় বঙ্গবন্ধুর চেতনা বুকে লালন করে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ছিল আমার। উনার প্রচেষ্টাতেই বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলার আহ্বায়ক পদে মনোনীত হয়েছিলাম। নিজেকে আয়ূব বখত জগলুলের একজন কর্মী হিসেবে পরিচয় দেয়া আমার জন্য গর্বের।
২০১৮ সালের ১ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এই মহান নেতা। তাঁর মৃত্যুতে শোকে বিমর্ষ হয়ে পড়ে পুরো জেলা। জানাজায় অশ্রুসিক্ত নয়নে লাখো মানুষের উপস্থিতিই জানান দেয় জনতার জগলুলকে আপামর জনতা কতটা ভালবাসতো।
আজ ১ ফেব্রুয়ারি ২০২১ খ্রি. সুনামগঞ্জ পৌরসভার প্রয়াত মেয়র জননেতা আয়ূব বখত জগলুলের ৩য় মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতির প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। তাঁর সমস্ত ভাল কাজের উছিলায় মহান আল্লাহতায়ালা যেন তাঁকে জান্নাতুল ফেরদৌস নসীব করেন, আমিন।
[আরিফ উল আলম, সাবেক আহ্বায়ক, বাংলাদেশ ছাত্রলীগ, সুনামগঞ্জ জেলা।]

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com