1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিগগিরই ভারতের টুরিস্ট ভিসা চালু হবে

  • আপডেট সময় বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

সুনামকণ্ঠ ডেস্ক ::
করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে শিগগিরই ট্যুরিস্ট ভিসা চালু হবে বলে জানিয়েছেন বাংলাদেশের ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে ঢাকায় ভারতীয় হাইকমিশন কমপ্লেক্সে দেশটির ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান দোরাইস্বামী।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি ভারতকে সারা বিশ্বের ‘ফার্মাসিউটিক্যাল’ হিসেবে উল্লেখ করেন বলেন, সবাইকে নিয়ে ভালো থাকতে চায় ভারত। প্রতিবেশী দেশগুলোর মানুষের করোনা প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যই ভারত শুভেচ্ছা হিসেবে ভ্যাকসিন উপহার দিয়েছে।
পর্যটন ভিসা দেয়ার জন্য ভারত প্রস্তুত জানিয়ে খুব শিগগিরই তা আবারও দেয়া হবে বলে জানান ভারতীয় হাইকমিশনার।
উল্লেখ্য, মঙ্গলবার ছিল ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস। ১৯৫০ সালে এই দিনেই সংবিধান কার্যকর হয়েছিল। তারপর থেকে প্রতি বছর ২৬ জানুয়ারি ধুমধাম করে পালিত হয় প্রজাতন্ত্র দিবস। এবারও এর ব্যতিক্রম হয়নি। তবে করোনাভাইরাস মহামারির কারণে সব অনুষ্ঠানেই কিছুটা কাটছাঁট আনা হয়েছে। দিল্লিতে ছোটো করা হয়েছে কুচকাওয়াজের দৈর্ঘ্যপথ। এবারের প্রজাতন্ত্র দিবসে অংশগ্রহণকারী জওয়ানের সংখ্যাও কমানো হয়েছে। করোনা সুরক্ষা বিধির জন্য কমেছে দর্শক সংখ্যাও। এবার দর্শক সংখ্যা প্রায় ২৫ হাজার। ১৫ বছরের নিচে শিশু এবং প্রবীণ লোকজনকে অনুষ্ঠানে হাজির থাকার অনুমতি দেওয়া হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com