1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০১:০৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নতুন বই পাবে সুনামগঞ্জের পৌনে ৫ লাখ শিক্ষার্থী

  • আপডেট সময় শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১

স্টাফ রিপোর্টার ::
আজ শুক্রবার। ২০২১ খ্রিস্টাব্দের প্রথম দিন। অন্যান্য বছর এই দিনে দেশব্যাপী বই উৎসব অনুষ্ঠিত হয়। নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা হয় কোমলমতি শিশুরা। শিশুদের দঙ্গল নতুন বই নিতে নতুন জামাকাপড় পরে আসেন স্কুলে। সংশ্লিষ্টরা আনুষ্ঠানিকভাবে নতুন বই জমকালো অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে তুলে দেন। নতুন বই পেয়ে উৎসাহিত ও উজ্জীবিত হয় শিশুরা। কিন্তু এবার মহামারি করোনার কারণে বই উৎসব হবে না। তবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অভিভাবকদের হাতে তুলে দিবেন নতুন বই। সারাদেশের ন্যায় এভাবেই বছরের প্রথম দিন নতুন বই তুলে দিতে প্রস্তুত সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। প্রতিটি উপজেলার প্রতিটি বিদ্যালয়েই পৌঁছে গেছে বইগুলো। বছরের প্রথম দিন স্কুল থেকে বই বিতরণ করা হবে।
সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলায় এই শিক্ষা বছরে প্রি প্রাক প্রাথমিক ও প্রাক প্রাথমিক থেকে ৫ম শ্রেণি পর্যন্ত প্রায় ৪ লক্ষ ৭৫ হাজার ৩৬২ জন শিক্ষার্থীকে প্রাথমিক বিদ্যালয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে ৪ লক্ষ ৪৩ হাজার ৪১৮ সেট বই সুনামগঞ্জে পৌঁছে দিয়েছে প্রাথমিক শিক্ষা বিভাগ। ৩য়, চতুর্থ ও ৫ম শ্রেণির অল্প কিছু বই বাকি আছে। তবে পয়লা জানুয়ারিতেই এই বই এসে পৌঁছে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
সূত্র জানায়, জেলায় প্রি প্রাক ও প্রাথমিক বিভাগে ৬৮ হাজার ১৮ সেট বই, প্রথম শ্রেণিতে ৯০ হাজার ৪৪০ সেট বই, ২য় শ্রেণিতে ৮৭ হাজার ৯৭৯ সেট বই ইতোমধ্যে জেলায় পৌঁছে গেছে। তৃতীয় শ্রেণিতে ৮৪ হাজার ৯০ সেট বইয়ের মধ্যে ৭০ হাজার ৪২০ সেট বই, ৪র্থ শ্রেণিতে ৭৯ হাজার ৮৪৩ সেট বইয়ের মধ্যে ৭০ হাজার ৪৪০ সেট বই এবং ৫ম শ্রেণিতে ৬৪ হাজার ৯৯ সেট বইয়ের মধ্যে ৫৬ হাজার ১২ সেট বই পাওয়া গেছে। এসব নতুন বই বছরের প্রথম দিন প্রতিটি স্কুলে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হবে। যারা নিতে পারবেননা পরবর্তীতে যে কোন সময় তারাও সহজে নিতে পারবেন।
সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোশারফ হোসেন বলেন, বছরের প্রথম দিনই আমরা নতুন বই পৌঁছে দেওয়ার সব ব্যবস্থা গ্রহণ করেছি। ইতোমধ্যে প্রতিটি উপজেলার প্রতিটি বিদ্যালয়ে বই পৌঁছে দেওয়া হয়েছে। করোনার কারণে এবার কোন উৎসব হবে না। তবে নতুন বই থেকে কোমলমতি শিক্ষার্থীরা বঞ্চিত হবে না। সব ব্যবস্থা গ্রহণ করেছি আমরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com