1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

করোনামুক্তির প্রার্থনায় বড়দিন উদযাপিত

  • আপডেট সময় শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
করোনা মহামারি থেকে মুক্তি এবং ধর্ম বর্ণ নির্বিশেষে দেশবাসীর মঙ্গল কামনা করে সুনামগঞ্জের খ্রিস্টান পল্লীগুলোতে সীমিত পরিসরে যিশুখ্রিস্টের জন্মদিন শুভ বড়দিন উদযাপিতহয়েছে। বিভিন্ন মণ্ডলীতে স্বাস্থ্যবিধি মেনে খ্রিস্টান ধর্মাবলম্বিরা নানা আচারাদি পালন করেন। শুক্রবার জেলার প্রায় তিরিশটি মণ্ডলীতে এবার বড়দিনের বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছিল। প্রার্থনায় দেশ ও মানুষের মঙ্গল কামনা করে সত্য, সুন্দর ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলার প্রত্যয় ব্যক্ত করেন।
তাহিরপুর সীমান্তের কড়ইগড়া খ্রিস্টান পল্লী, দোয়ারাবাজার উপজেলার ঝুমগাঁও পল্লী, নারায়ণতলা পল্লীসহ খ্রিস্টান সম্প্রদায়ের পাড়া-মহল্লায় বিশেষ আলোকসজ্জার ব্যবস্থা করা হয়। তোরণ, স্টারবাতি লাইট, খ্রিস্টমাস ট্রি ও সান্তাক্লজ ছিল বাড়িগুলোতে। তাহিরপুর উপজেলার কড়ইগড়া, রাজাই, বড়গোপটিলা আনন্দপুরে ১১টি গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়। খ্রিস্টান সম্প্রদায়ের বেপ্টিস্ট, সেভেন এডভাঞ্চার, ক্যাথলিক ও প্রেসবিটারিয়ানসহ বিভিন্ন গোষ্ঠী বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বড়দিন বাড়িগুলোতে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা, সঙ্গীত, কীর্তন পরিবেশন করা হয়। বড়দিন বাড়িতে এলাকাবাসী বিশেষ প্রার্থনায় মিলিত হন। গির্জাগুলোতেও আলোক প্রজ্জলন করা হয়। ২৫ ডিসেম্বর সকালে ও দুপুরে গীর্জাগুলোতে বিশেষ প্রার্থনা করা হয়। প্রার্থনায় সবাই মিলিত হয়ে দেশ ও মানুষের কল্যাণ কামনা করেন। করোনা থেকে মুক্তির প্রার্থনা করেন।
কড়ইগড়া গ্রামের শিক্ষিকা দিপালী দীব্রা ও জ্যোতি দীব্রার বাড়িতে, আনন্দপুরে মনিরা রিসিলের বাড়িতে, রাজাই গ্রামের এন্ড্রু সলোমারের বাড়িতে বিশেষ আয়োজন করা হয়। রাতভর কীর্তন পরিবেশনসহ আলোচনা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। শেষে এলাকাবাসীকে বিশেষ খাবারের মাধ্যমে আপ্যায়ন করা হয়।
এদিকে বড়দিন উপলক্ষে খ্রিস্টান পল্লীগুলোতে স্থানীয় জনপ্রতিনিধিসহ সুধীজন শুভেচ্ছা জানাতে ছুটে যান। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল কড়ইগড়া এবং রাজাই গিয়ে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com