1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

অনলাইন শিক্ষা কার্যক্রমে সংশ্লিষ্টদের সম্মাননা প্রদান

  • আপডেট সময় শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

সংবাদদাতা ::
সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে “করোনা দুর্যোগকালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্টদের উদ্বুদ্ধকরণ অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি।
সহকারী কমিশনার আসিফ আল জিনাতের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো. জসীম উদ্দিন, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোশারফ হোসেন, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সিলেটের সহকারী অধ্যাপক ড. মো. দিদার চৌধুরী, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফয়েজুর রহমান, সরকারি এস.সি. বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মো. মাশহুদ চৌধুরী। এছাড়া জেলার বিভিন্ন উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে অনলাইন শিক্ষা কার্যক্রমে সংশ্লিষ্টদের স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। দুর্যোগকালীন সুনামগঞ্জ অনলাইন স্কুল মাধ্যমিক পর্যায়ে বিশেষ অবদান রাখায় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জকে গোল্ডেন মেমোরেন্ডাম, গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ছাতককে সিলভার মেমোরেন্ডাম ও সরকারি এস.সি. বালিকা উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জকে গোল্ডেন মেমোরেন্ডাম, কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতককে সিলভার মেমোরেন্ডাম ও কাইতকোণা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাতককে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রেরণ করা হয়।
মাদ্রাসা পর্যায়ে আমরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জকে গোল্ডেন মেমোরেন্ডাম, হায়দরিয়া দাখিল মাদ্রাসাকে সিলভার মেমোরেন্ডাম ও আক্তাপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
অনলাইন শিক্ষা কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের মধ্যে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. ইসমাইল হোসেনকে গোল্ডেন মেমোরেন্ডাম, নারায়ণতলা মিশন স্কুলের সহকারী শিক্ষক মো. শাহ আলমকে সিলভার মেমোরেন্ডাম ও ছাতক সরকারি বহুমুখী মডেল সহকারী শিক্ষক অজয় কৃষ্ণ পালকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
প্রাথমিক শিক্ষক পর্যায়ে মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সুনামগঞ্জ-এর সহকারী শিক্ষক রোকসানা ইয়াসমিনকে গোল্ডেন মেমোরেন্ডাম, রনসী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেনকে সিলভার মেমোরেন্ডাম ও কাইতকোণা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক মো. আল-আমিনকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
মাদ্রাসা পর্যায়ে আমরিয়ার ইসলামিয়া আলিম মাদরাসা দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক মিছবাহ উদ্দিনকে গোল্ডেন মেমোরেন্ডাম, নূতন বাজার দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. শাহীন আলমকে সিলভার মেমোরেন্ডাম ও আক্তাপড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দক্ষিণ সুনামগঞ্জের সহকারী শিক্ষক মো. আকতার হোসেনকে ব্রোঞ্জ মেমোরেন্ডাম প্রদান করা হয়।
অনলাইন শিক্ষা কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য এইচএমপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইনছান মিঞা, ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, ছাতকের প্রধান শিক্ষক মো. কামাল উদ্দিন, উপজেলা রিসোর্স সেন্টার, সুনামগঞ্জ সদরের ইন্সট্রাক্টর সৈয়দ আহম্মদ শাহলানকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এসময় এয়ারলিংক স্যাটেলাইট ক্যাবল অপারেটর কর্তৃপক্ষকেও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সুনামগঞ্জ অনলাইন স্কুলের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো. জসীম উদ্দিন, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মোশারফ হোসেন, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সিলেটের সহকারী অধ্যাপক ড. মো. দিদার চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
অনুষ্ঠানের শুরুতে সুনামগঞ্জ জেলার শিক্ষা ব্যবস্থা ও তা উন্নয়নে করণীয় শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় সুনামগঞ্জের ইংরেজি শিক্ষক মোহাম্মদ ইসমাইল হোসেন।
শিক্ষকদের পক্ষে বক্তব্য প্রদান করেন মোহাম্মদ কামাল উদ্দিন, জাহাঙ্গীর হোসেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ তাঁর সমাপনী বক্তব্যে করোনা দুর্যোগকালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায় আন্তরিক সক্রিয়তার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতেও এ কার্যক্রমকে বেগবান রাখার আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com