1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

পরিবহন ধর্মঘট : সুনামগঞ্জ থেকে পণ্য পরিবহন বন্ধ

  • আপডেট সময় বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সিলেটের বিভিন্ন পাথর কোয়ারি খুলে দেয়ার দাবিতে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৬ টা থেকে শুরু হয় এ পরিবহন ধর্মঘট। এদিকে পরিবহন ধর্মঘটকে কেন্দ্র করে শ্রমিকরা ভোর থেকেই সুনামগঞ্জ শহরের ওয়েজখালি এলাকায় অবস্থান নেন। কোন গাড়ি এলেই বাধা দেয়ার দৃশ্যও দেখা গেছে। এছাড়া সুনামগঞ্জ থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ করে দেয় সুনামগঞ্জ জেলা ট্রাক-ট্যাংক লরি, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।
মঙ্গলবার সকালে শহরের ওয়েজখালি এলাকায় ট্রাক টার্মিনালে বিক্ষোভ মিছিল করেন শ্রমিকরা। এসময় সুনামগঞ্জ থেকে সবজিবাহী পিকআপসহ বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী বহনকারী যানবাহন আটকে দেওয়া হয়।
মালিক ও শ্রমিকরা বলেন, সিলেটের বালি ও পাথর মহাল এবং কোয়ারিগুলো বন্ধ থাকায় হাজার হাজার ট্রাক মালিক শ্রমিকরা এক বছর ধরে মানবেতর জীবনযাপন করছেন। ট্রাক-পিকআপের ব্যাংক কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় শ্রমিক-মালিকদের বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা হচ্ছে। হাজার-হাজার মালিক পথে বসেছেন। দেশের অর্থনীতির চাকা সচল রাখা মালিকদের এ অবস্থা চলতে পারে না। অবিলম্বে সিলেট বিভাগের সব পাথর কোয়ারি ও বালিপাথর মহাল থেকে ম্যানুয়াল পদ্ধতিতে বালি-পাথর উত্তোলনের ব্যবস্থা করে দিতে হবে। তা না হলে আগামীতে পরিবহন শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে সারাদেশের পণ্য পরিবহন বন্ধ করে দেবে বলে হুঁশিয়ার করেন তারা।
বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি, কাভার্ড-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ, সাধারণ স¤পাদক নূর উদ্দিন, যুগ্ম-সাধারণ স¤পাদক মো. আব্দুল জাহান, সদর উপজেলা শাখার সভাপতি মছব্বির মিয়াসহ শ্রমিক নেতা সদরুল ইসলাম, জাবেদীন আলম প্রমুখ। জানাযায়, জেলায় ৫০০ ট্রাকমালিক, দুই হাজার শ্রমিক ও এক হাজার পণ্য পরিবহনের ট্রাক, পিকআপ, লরি, ট্রলি ও ট্রাক্টর রয়েছে।
উল্লেখ্য, গত বৃহ¯পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর সোবহানীঘাটস্থ হোটেল ভেলি গার্ডেনে পাথর কোয়ারী সচল করার দাবিতে আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সিলেট বিভাগের পাথর কোয়ারিসমূহ খুলে দেওয়ার দাবিতে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর সিলেট বিভাগে সকল প্রকার পরিবহন ধর্মঘট আহ্বান করে গণপরিবহন এবং পণ্যপরিবহন মালিক ও শ্রমিক সংগঠন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com