1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

হাসন রাজা বাংলাদেশের গৌরব : ড. মাহফুজুর রহমান

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
করোনা ও বন্যার কারণে দীর্ঘ ৯ মাস পর শহরের তেঘরিয়া এলাকার মরমী কবি হাসন রাজা মিউজিয়াম পুনরায় চালু হয়েছে। সোমবার বিকেলে মরমী কবি হাছন রাজার ১৬৬তম জন্মদিন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে হাছন রাজা মিউজয়াম কমিটি।
হাছন রাজার প্রপৌত্র মরমী কবি হাসন রাজা মিউজিয়ামের চেয়ারম্যান গবেষক সামারীন দেওয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও হাসন রাজার আরেক প্রপৌত্র দেওয়ান জয়নুল জাকেরীন।
প্রধান অতিথির বক্তব্যে ড. মাহফুজুর রহমান বলেন, সিলেটের পরিচয় দিতে হলে হাসন রাজার নাম বলতে হয়। বৃহত্তর সিলেটবাসী নয় সারা বাংলাদেশের গৌরব হাছন রাজা। হাছন রাজার স্মৃতিচিহ্ন ভালোভাবে সংরক্ষণ করতে হবে। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। হাছন রাজার মতো মরমী কবি মানুষের হৃদয়ে হাজার হাজার বছর বেঁচে থাকবেন।
ড. মাহফুজুর রহমান আরও বলেন, বিশ্বে যারা সাংস্কৃতিক চর্চায় রয়েছেন আমার মনে হয় না এমন কেউ নাই যে হাসন রাজার নাম শুনেননি। আমি তার উত্তরসূরীদের একটি কথাই বলবো- হাসন রাজার পরিচয় সিলেটের পরিচয় এবং সিলেটের সকল লোক গর্ব নিয়ে হাসন রাজার নাম নেয়। হাসন রাজাকে শ্রদ্ধা ভরে সারা বাংলাদেশ স্মরণ করে।
ড. মাহফুজুর রহমান বলেন, আমার এটিএন বাংলা ও এটিএন নিউজের মাধ্যমে হাসন রাজার সকল কর্মকাণ্ড ও সবকিছু সারাবিশ্বের বাঙালির কাছে তুলে ধরবো। হাসন রাজার এখানে অনেক কিছুই আছে এবং আমি মনে করি এগুলো সব মিডিয়ায় প্রচার করা প্রয়োজন। পাশাপাশি হাসনরাজার সৃষ্টিকর্ম সঠিকভাবে সংরক্ষণ করতে হবে। আমি কথা দিলাম আগামীতে হাসন রাজার ১৬৭তম জন্মবার্ষিকীতে বিরাট মেলা ও হাসন রাজার গান চর্চার আয়োজন করা হবে। এ জন্য যতটুকু করা প্রয়োজন হবে আমি করবো।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চিফ প্রডিউসার জি এম তসলিম, হাছন রাজার প্রপৌত্র দেওয়ান গণিউল সালাদীন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, এটিএন বাংলার জেলা প্রতিনিধি পংকজ কান্তি দে প্রমুখ।
আলোচনা সভাশেষে স্থানীয় শিল্পীরা হাসন রাজার গান পরিবেশন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com