1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০২:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

‘ইরান ও বাংলাদেশের সাংস্কৃতিক বিনিময়ের ক্ষেত্রে রেডিও তেহরান সর্বোত্তম প্লাটফরম’

  • আপডেট সময় শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশের ময়মনসিংহ মহানগরীতে রেডিও তেহরানের শ্রোতা ও শুভাকাক্সক্ষীদের সঙ্গে মতবিনিময় সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেডিও তেহরান বাংলা বিভাগের সিনিয়র সাংবাদিক এবং প্রিয়জন ও রঙধনু আসরের প্রযোজক আশরাফুর রহমান।
কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজের সহকারী অধ্যাপক মো. শাহাদত হোসেন সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বদেশ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক আজকের খবর পত্রিকার নির্বাহী স¤পাদক শামসুদ্দোহা মাসুম ও জাতীয় পরিবেশ মানবাধিকার সোসাইটির ময়মনসিংহ জেলা সভাপতি শহীদুল ইসলাম।
অনুষ্ঠানের প্রথম পর্ব সঞ্চালনা করেন শাইরা হোসেন ম এবং শাদমান হোসেন অয়ন। দ্বিতীয় পর্ব সঞ্চালনা করেন বাংলাদেশ রেডিও তেহরানের নবনিযুক্ত মনিটর আবু তাহের।
মতবিনিময় সভায় ইরান থেকে ভিডিও বার্তা প্রেরণ করে বাংলা বিভাগের পরিচালক মুজতাবা ইব্রাহিমি। ভিডিও বার্তায় তিনি বলেন, রেডিও তেহরান ইরানের একমাত্র গণমাধ্যম যা গত ৪০ বছর ধরে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করে সুখ্যাতি অর্জন করেছে। অনুষ্ঠান প্রচার করতে গিয়ে আমরা সীমিত সাধ্যের মধ্যে আমাদের শ্রোতা ও অনলাইন পাঠকদের চাহিদা বিবেচনা করার চেষ্টা করেছি।
তিনি আরও বলেন, ইরান ও বাংলাদেশের মানুষ প্রায় অভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্য বহন করছে। দুটি মুসলিম দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের ক্ষেত্রে রেডিও তেহরান সর্বোত্তম প্লাটফরম।
এসময় তিনি রেডিও তেহরানের সঙ্গে স¤পর্ক বৃদ্ধির জন্য শ্রোতাদের প্রতি আহ্বান জানান।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য মুহাম্মদ আশরাফুর রহমান বলেন, রেডিও তেহরান সংবাদ প্রচারে এক মাইলফলক সৃষ্টি করেছে। পশ্চিমা হলুদ সাংবাদিকতা মোকাবেলায় সঠিক, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রচার করে শ্রোতা ও পাঠকদের প্রশংসা কুড়িয়েছে। এ কারণে বাংলাদেশের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় রেডিও তেহরানের খবর গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে শ্রোতাদের বিভিন্ন দাবি-দাওয়া পূরণ বিশেষকরে শ্রবণমান উন্নত করার বিষয়টি রেডিও তেহরান কর্তৃপক্ষের কাছে তুলে ধরার প্রতিশ্রুতি দেন।
বিশেষ অতিথি শামসুদ্দোহা মাসুম বলেন, বর্তমান পরাশক্তিগুলোর মোকাবেলায় ইরান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি ইরানের সংস্কৃতি সারাবিশ্বে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য মো. শাহাদত হোসেন বলেন, রেডিও তেহরান একটি বিপ্লবের নাম। অন্যান্য বেতার শ্রোতাদের জন্য যা পারেনি রেডিও তেহরান তা করছে। এসময় তিনি ঢাকায় প্রতিবছর শ্রোতা সম্মেলন ও শর্টওয়েভের শ্রবণমান উন্নত করার আহ্বান জানান।
শ্রোতাদের এ মিলনমেলায় ভারত থেকে ভার্চুয়ালি যোগ দেন রেডিও তেহরানের মনিটর এস এম নাজিমউদ্দিন, কুয়েত থেকে শাহজালাল হাজারী, কিশোরগঞ্জ নিউজ ডটকমের স¤পাদক আশরাফুল ইসলাম।
শ্রোতাদের মধ্য থেকে মতবিনিময়ে অংশ নেন কুড়িগ্রামের শাপলা রেডিও লিসেনার্স ক্লাবের সভাপতি আবদুল কুদ্দুস মাস্টার, নরসিংদীর বানিয়াছল বেতারবন্ধু সংসদের সভাপতি হোসাইন মুসা, রেডিও তেহরানের প্রধান মনিটর ফিরোজ আলম, টাঙ্গাইলের দীঘি বেতার শ্রোতা সংঘের সভাপতি মোবারক হোসেন ফনি, জামালপুরের জাগো রেডিও লিসেনার্স ক্লাবের সভাপতি হারন অর রশীদ প্রমুখ।
আপেল মাহমুদ রনির কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন নবগঠিত আইআরআইবি ফ্যান ক্লাবের সভাপতি যুবরাজ চৌধুরী। রেডিও তেহরান সঙ্গীত পরিবেশন করেন নোঙর সাংস্কৃতিক সংসদের পরিচালক রিয়াদুল ইসলাম শাহীন, তারুণ্যে ময়মনসিংহের সাংস্কৃতিক স¤পাদক মাসুম বিল্লাহ। এছাড়া কবিতা আবৃত্তি করেন রাকিবুল হাসান সুপ্ত।
অনুষ্ঠান শেষে কুইজ ও মাসিক শ্রেষ্ঠ শ্রোতা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং অনুষ্ঠানে উপস্থিত সবাইকে উপহার দেওয়া হয়। ফটো সেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com