1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৬ মে ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

দ্বিতীয় ধাপের ভোট জানুয়ারিতে

  • আপডেট সময় সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
৪ ধাপে পৌরসভার নির্বাচন শেষ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে জানুয়ারির মাঝামাঝিতে নির্বাচন হবে। সবগুলো পৌরসভার নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নেয়া সম্ভব হবে না। প্রতি ধাপে ৩০টি করে পৌরসভার ভোট ইভিএমে নেয়া হবে।
রোববার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ৭৩তম কমিশন সভা শেষে এসব তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।
তিনি বলেন, আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫টি পৌরসভার নির্বাচন হবে। এরপরও ১৬৯টি পৌরসভার নির্বাচন বাকি থাকবে। এই ১৬৯টি পৌরসভার নির্বাচন আরও ৩টি ধাপে করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ফলে মোট ৪ ধাপে পৌরসভার নির্বাচন স¤পন্ন করা হবে। তার মধ্যে প্রথম ধাপের ভোট হচ্ছে ২৮ ডিসেম্বর।
ইসির জ্যেষ্ঠ সচিব বলেন, দ্বিতীয় ধাপের ভোট জানুয়ারির মাঝামাঝিতে, তৃতীয় ধাপের ভোট জানুয়ারির শেষের দিকে এবং চতুর্থ ও শেষ ধাপের নির্বাচন হবে ফেব্রুয়ারির মাঝামাঝিতে।
তিনি বলেন, ইভিএমে সব কেন্দ্রে ভোট নেয়া সম্ভব হবে না। কারণ- ইভিএমের সক্ষমতা না থাকা, প্রশিক্ষিত লোক লাগে। এ জন্য প্রত্যেকটা ধাপে প্রায় ৩০টি পৌরসভার নির্বাচন ইভিএমে করা হবে। বাকি যেগুলো থাকবে, সেগুলো ব্যালটের মাধ্যমে হবে।
মো. আলমগীর আরও বলেন, শীতের দিন হওয়ায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনের তফসিল এ সপ্তাহেই হতে পারে বলে আশা প্রকাশ করেন ইসি সচিব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com