সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:১৬ অপরাহ্ন

Notice :

জগন্নাথপুরে শতবর্ষী পুকুর সংস্কারের উদ্যোগ

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর পৌর শহরের ঐতিহ্যবাহী জগন্নাথপুর সদর বাজারের শত বছর আগের একমাত্র পুরাতন পুকুরটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।
স্থানীয়রা জানান, এক সময় এ পুকুর ছিল আশীর্বাদ। এখন অভিশাপে পরিণত হয়েছে। কালের পরিবর্তনে কমে গেছে পুকুরটির কদর। দেশ স্বাধীনের পর থেকে এ পুকুরের পানির উপর ছিল জগন্নাথপুর বাজারসহ আশপাশের মানুষের ভরসা। ছিল মসজিদের ঘাট। মুসল্লিরা অজু করতেন ঘাটে। বাজারের ব্যবসায়ীসহ আশপাশের মানুষ গোসল করতেন। এক পর্যায়ে পুকুরটি তার জৌলস হারিয়ে ফেলে। ময়লা-আবর্জনায় নষ্ট হয়ে যায় পুকুরের পানি। অবশেষে সেই ঐতিহ্যবাহী পুকুরটি সংস্কারের উদ্যোগ নেয় জগন্নাথপুর উপজেলা প্রশাসন।
রোববার জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে পুকুর সংস্কারের উদ্বোধন করা হয়েছে। এ সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জগন্নাথপুর পৌরসভার মেয়র মিজানুর রশীদ ভূইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, বাজার কমিটির সেক্রেটারি জাহির উদ্দিন, ছাত্রনেতা আবদুল মুকিতসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে সহযোগিতা করে জগন্নাথপুর পৌরসভা ও ক্লিন জগন্নাথপুর নামের সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী