1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ১২:৪৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বাংলাদেশ মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
“ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ – আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি” স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০২০ পালন উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ, সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের ষোলঘরস্থ সংগঠনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সহ-সভাপতি সঞ্চিতা চৌধুরী, সাধারণ স¤পাদক শরীফা আশ্রাফী, সদস্য সন্ধ্যা তালুকদার, সদস্য গৌরী দাস প্রমুখ।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, নারী অধিকার প্রতিষ্ঠা, নারী ও কন্যাশিশুর প্রতি নির্যাতনবিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে সারা বিশ্বে প্রতি বছর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে। নারী অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। করোনার এই সংকটকালে নারী ও কন্যার প্রতি সহিংসতা বিশেষ করে ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মত ঘটনা অব্যাহত হারে ঘটে চলেছে। যা উদ্বেগ সৃষ্টি করছে। ধর্মীয় উগ্রবাদী সম্প্রদায় নানা অপতৎপরতা চালিয়ে সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ফলে সমাজের সাধারণ মানুষ, সংখ্যালঘু সম্প্রদায় ও নারী নিরাপত্তাহীন নির্যাতনের শিকার হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com