1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার মানেই উন্নয়নের মহাযজ্ঞ : এমপি মানিক

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
ছাতক উপজেলার সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতালের পাশে ট্রমা সেন্টার নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে নির্মাণকাজের উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। পরে ডেপুটি সিভিল সার্জন ডা. আশরাফুল হকের সভাপতিত্ব ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেনের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি।
প্রধান অতিথির বক্তব্যে মুহিবুর রহমান মানিক এমপি বলেন, বাংলাদেশের মাত্র কয়েকটি জায়গায় এই ট্রমা সেন্টার আছে। সিলেট বিভাগের মধ্যে আজ কৈতকে এটি নির্মাণ হতে যাচ্ছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতাল চারটি উপজেলার টার্নিং পয়েন্ট হিসেবে এই জায়গায় নির্মাণ করা হচ্ছে। সড়ক দুর্ঘটনায় আহত হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে তাকে পঙ্গু হাসপাতালসহ বিভিন্ন স্থানে পাঠানো হবে। তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপাতত ১৮ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যাবিশিষ্ট ট্রমা সেন্টারে চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে তা আরও বেশি শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে।
মুহিবুর রহমান মানিক এমপি আরও বলেন, সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা যুক্ত হয়েছে কৈতক ট্রমা সেন্টার। বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনা সিলেটবাসীকে আন্তরিকভাবে ভালোবাসেন বলেই দেশের ৯ম অর্থাৎ সিলেট বিভাগে এ প্রথম কোন ট্রমা সেন্টার সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কৈতক হাসপাতালে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। ট্রমা সেন্টার একটি উন্নয়নের মাইল ফলক হিসেবে এ অঞ্চলের মানুষের মধ্যে বেঁচে থাকবে। এছাড়া দেখার হাওর পাড়ে নির্মিত হতে যাচ্ছে সিলেট বিভাগের দ্বিতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশের সার্বিক উন্নয়নসহ ছাতক-দোয়ারায় উন্নয়নের মহাযজ্ঞ চলছে। তিনি বলেন, এক সময় ছাতক-দোয়ারার মানুষ শুকনো মৌসুমে পায়ে এবং বর্ষায় নায়ে যাতায়াত করতো। বর্তমানে আওয়ামী লীগ সরকারের বদৌলতে প্রতিটি ইউনিয়নে রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট প্রতিষ্ঠা করে যোগাযোগের একটি সহজ নেটওয়ার্ক তৈরি করা হয়েছে। স্কুল-কলেজ আধুনিকায়নের পাশাপাশি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা গুলোকে উন্নয়নের আওতায় এনে নির্মিত হচ্ছে আধুনিক সুযোগ-সুবিধা স¤পন্ন ভবন। তিনি বলেন, শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার মানেই উন্নয়নের মহাযজ্ঞ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল খয়রাত মো. বদরুল ইসলাম, স্বাস্থ্য প্রকৌশলী শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, জাউয়া ইউনিয়নের চেয়ারম্যান মুরাদ হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com