1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

বাউল তছকির আলী’র পাশে জেলা প্রশাসক

  • আপডেট সময় সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
দীর্ঘদিন যাবত অসুস্থ প্রবীণ বাউল তছকির আলীকে দেখতে তাঁর নিজ বাড়ি হাছননগর আবাসিক এলাকায় যান জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এ সময় নেজারত ডেপুটি কালেক্টর মো. সম্রাট হোসেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কাউসার আলম এবং বাউল তছকির আলী’র পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বাউল তছকির আলী (৬৭) সুনামগঞ্জ সদর উপজেলাধীন সুলতানপুর গ্রামে ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই সংগীতের প্রতি ছিল তার দুর্বলতা এবং পরবর্তীতে তিনি সংগীতকেই পেশা হিসেবে গ্রহণ করেন। বর্তমানে তিনি সুনামগঞ্জ পৌরসভার ওয়ার্ড নং-৩ এর সুলতানপুর মহল্লায় বসবাস করছেন। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভুগছেন জেনে জেলা প্রশাসক তাঁর বাড়িতে উপস্থিত হয়ে তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন এবং চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোপূর্বে তাঁকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বাউল তছকির আলী, বাংলাদেশ টেলিভিশনের ‘খ’ শ্রেণির তালিকাভুক্ত একজন শিল্পী। জেলা প্রশাসক, সুনামগঞ্জ বাউল তছকির আলীকে চিকিৎসার জন্য সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। তাছাড়া জেলা প্রশাসক বাউল তছকির আলীকে সরকারি ঘর প্রদানসহ সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করে তাঁর সুস্থতা কামনা করে বিদায় নেন।
উল্লেখ্য, বাউল তছকির আলী প্রায় তিন হাজার গান রচনা করেছেন এবং প্রায় ছয়শত গান লিপিবদ্ধ আছে। ২০১৫ সালে “বাউল তছকির আলীর গান” নামে তার একটি গানের বইও প্রকাশ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com