1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

সুনামগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের নির্মাণকাজ শুরু

  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের নির্মাণকাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের বিলপাড়ে হাসপাতালের পাইলিং নির্মাণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সুচিত্রা রায়, সুনামগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ স¤পাদক নূরুর রব চৌধুরীসহ অন্যান্য গণ্যামান্য ব্যক্তিবর্গ।
এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আমাদের মাননীয় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয়, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদ্য সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, দুর্নীতি দমন কমিশনের সিনিয়র সচিব দিলওয়ার বখত মহোদয়ের আন্তরিক চেষ্টার ফলে আজ নির্মিত হতে যাচ্ছে সুনামগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যখাতের উন্নয়নে গ্রহণ করেছেন যুগোপযোগী ও গণমুখী স্বাস্থ্যনীতি। এ নীতির আলোকে গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানে গড়ে তোলা হয়েছে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র এবং বিনামূল্যে প্রদান করা হচ্ছে ৩০ প্রকারের ঔষধ। এছাড়াও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির উদ্যোগে সারাদেশে গর্ভকালীন নারীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও স্বল্পমূল্যে সেবা প্রদানের জন্য খোলা হয়েছে সেবা কেন্দ্র। এরই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সারা দেশের প্রতিটি জেলার ন্যায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অনুপ্রেরণায় ও তত্ত্বাবধানে ২০১৮ সালের সেপ্টেম্বেরে সুনামগঞ্জ জেলায় ৫০ শয্যা বিশিষ্ট একটি ডায়াবেটিক হাসাপাতাল নির্মাণের প্রকল্প অনুমোদন দিয়েছেন। প্রকল্পের ব্যায় ধরা হয়েছে ১৮ কোটি ৪৮ লক্ষ ৫ হাজার টাকা। তার মধ্যে সরকার বহন করবে ১৪ কোটি ৭৮ হাজার ৫ হাজার টাকা এবং সমিতি বহন করবে ৩ কোটি ৭০ লক্ষ টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com