1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০১:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নূরুল হুদা মুকুটের প্রচেষ্টা : দৃষ্টিনন্দন রূপ পেল লক্ষণশ্রী ঈদগাহ

  • আপডেট সময় শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র-সহ সভাপতি নূরুল হুদা মুকুটের প্রচেষ্টায় নান্দনিকতার ছোঁয়া পেয়েছে পৌর শহরের ঐতিহ্যবাহী লক্ষণশ্রী ঈদগাহ। জেলা পরিষদের অর্থায়নে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন ঈদগাহটি এখন অন্যতম স্থাপত্যশৈলীতে পরিণত হয়েছে। ঈদগাহের অপূর্ব নির্মাণশৈলী দৃষ্টি কেড়েছে পৌরবাসীর। পৌর শহরের দ্বিতীয় বৃহত্তম এই ঈদগাহটির উন্নয়ন ও সৌন্দর্য্যবর্ধন করায় সরকারের সংশ্লিষ্ট বিভাগসহ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটকে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।
পশ্চিম তেঘরিয়া গড়াপাড়া বায়তুল আমান মসজিদ পরিচালনা কমিটির উপদেষ্টা দিলদার হোসেন বলেন, লক্ষণশ্রী ঈদগাহ পৌর শহরের দ্বিতীয় বৃহত্তম ঈদগাহ। যা স্বাধীনতার অনেক আগে নির্মাণ করা হয়েছিল। দীর্ঘদিন ধরে এই ঈদগাহটি অবহেলিত ছিল। জেলা পরিষদের অর্থায়নে ঈদগাহটির উন্নয়ন করায় এখন নান্দনিকতার ছোঁয়া পেয়েছে।
আজাদ মিয়া নামে এক স্থানীয় বাসিন্দা জানান, লক্ষণশ্রী ঈদগাহ পৌরসভার মধ্যবর্তী স্থানে হওয়ায় ৩ থেকে ৪টি ওয়ার্ডের মুসলমান সম্প্রদায়ের লোকজন এর সুবিধা ভোগ করতে পারবেন। দীর্ঘদিনের প্রত্যাশিত এই কাজটি বাস্তবায়ন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, জেলা পরিষদের উদ্যোগে পৌরসভায় ২টি ঈদগাহ উন্নয়ন করা হয়েছে। তার মধ্যে লক্ষণশ্রী ঈদগাহ উন্নয়ন ও সৌন্দর্য্যবর্ধনে ব্যয় করা হয়েছে দেড় কোটি টাকা। পৌরসভাসহ জেলার বিভিন্ন এলাকায় আরও ঈদগাহ উন্নয়নের কাজ চলমান আছে বলে জানান তিনি।
নূরুল হুদা মুকুট আরও বলেন, সরকার মুসলমান ও সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়, শ্মশান, কবরস্থান, ঈদগাহ উন্নয়নে ব্যাপক কাজ করছে। সরকারের এই উন্নয়নকাজ বাস্তবায়নে জেলা পরিষদ আন্তরিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com