1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৫:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জ্যেষ্ঠ সচিব হলেন দিলওয়ার বখত

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
দুর্নীতি দমন কমিশনের সচিব দিলওয়ার বখতকে জ্যেষ্ঠ সচিব করেছে সরকার। তাকে জ্যেষ্ঠ সচিবের পদমর্যাদা দিয়ে আগের দপ্তরেই রেখে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা দিলওয়ার বখতকে জ্যেষ্ঠ সচিব করার আদেশ আগামী ১৬ অক্টোবর থেকে কার্যকর ধরা হয়েছে। ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি দুদকের সচিব হিসেবে যোগ দেন দিলওয়ার। তার আগে তিনি পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক ও অবকাঠামো বিভাগের সদস্য ছিলেন। তাকে নিয়ে জনপ্রশাসনে জ্যেষ্ঠ সচিবের সংখ্যা দাঁড়াচ্ছে ১৫ জনে। ২০১২ সালের ৯ জানুয়ারি জ্যেষ্ঠ সচিব পদ চালু করে সরকার। মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিবদের পরেই জ্যেষ্ঠ সচিবদের অবস্থান। বর্তমান বেতন কাঠামোতে মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং জ্যেষ্ঠ সচিবদের জন্য বিশেষ স্কেল রাখা হয়েছে।
মুহাম্মদ দিলওয়ার বখত সুনামগঞ্জ শহরের উত্তর আরপিননগর-এ ১৯৬১ সালে জন্মগ্রহণ করেন। ১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা দিলওয়ার বখত প্রথমে নেত্রকোণা কালেক্টরেট-এ যোগদান করেন। এরপর বাঞ্চারামপুর, ব্রাহ্মণবাড়িয়া, ভাঙ্গা ও ফরিদপুর উপজেলা নির্বাহী অফিসার, চট্টগ্রাম ওয়াসার সদস্য, মাগুরা ও রাজশাহীর জেলা প্রশাসক, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার ও স্পারসো চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। এরপর তিনি মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ পান।
মুহাম্মদ দিলওয়ার বখত সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাস করেন। শিক্ষাজীবনের ধারাবাহিকতায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ও ফলিত পদার্থ বিদ্যা ও ইলেক্ট্রনিক্স-এ এমএসসি পাস করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com