1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

আগামী জুনের মধ্যে ছাতকের সুরমা সেতুতে শুরু হবে যান চলাচল

  • আপডেট সময় শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতক সুরমা সেতুর “অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা” নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। বৃহ¯পতিবার দুপুরে ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুর এলাকায় নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। জানাযায়, আগামী জুনের মধ্যে এই সেতু দিয়ে যান চলাচল শুরু হবে। এতে সরাসরি উপকৃত হবেন ছাতক-দোয়ারাবাজার উপজেলার মানুষ।
নির্মাণকাজের উদ্বোধন উপলক্ষে ছাতকের কিবরিয়া কমপ্লেক্সে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদ, সড়ক ও জনপথ বিভাগরে নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফজলুর রহমান, দোয়রাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুর রহিম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, আমার নির্বাচনী এলাকা ছাতক-দোয়ারাবাজার উপজেলার চার লাখ মানুষের প্রাণের দাবি বাস্তবায়নের লক্ষ্যে গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতকের সুরমা নদীর উপর সুরমা সেতু নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে। এখন অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজার কাজ শুরু হবে। বিগত সময়ে ভূমি অধিগ্রহণ ও মামলা জটিলতায় কাজের ধীরগতি ছিল। জনস্বার্থে গত ১৪ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্তরা উচ্চ আদালত থেকে স্বেচ্ছায় মামলা তুলে নেয়ায় আজ অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। আশা করা যাচ্ছে আগামী জুনের মধ্যে এই সেতু দিয়ে যানবাহন চলাচল করবে। এই সেতু হবে সুনামগঞ্জ জেলার সবচেয়ে অর্থনৈতিক জোন।
এমপি মানিক আরও বলেন, এই সেতু বাস্তবায়নের ফলে জেলার বাণিজ্যিক রাজধানী খ্যাত ছাতকের সাথে ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মুক্ত হবে। এই সেতু বাস্তবায়নের ফলে সরকারি একটি সিমেন্ট ফ্যাক্টরিসহ বেসরকারি তিনটি সিমেন্ট ফ্যাক্টরি, নিটল নিলয় কার্টিজ পেপার মিল, আকিজ ফুড এন্ড বেভারেজসহ মিল কারখানাগুলো পণ্য পরিবহন সচলের পাশাপাশি কর্মসংস্থান হবে কয়েক হাজার মানুষের। এছাড়াও সরাসরি বিভাগীয় শহরসহ দেশের বিভিন্ন প্রান্তে সহজে সড়ক যোগাযোগ মাধ্যম হবে। অবহেলিত এই অঞ্চলের আমূল পরিবর্তনের এই সরকার কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com