1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হাওর পর্যটন উন্নয়নে উদ্যোগ শিগগিরই

  • আপডেট সময় শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ::
হাওরভিত্তিক পর্যটন উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক সুনামগঞ্জ জেলার সাথে আয়োজিত অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ কথা বলেন তিনি। কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে হাওর ভ্রমণ। তবে ভ্রমণে যাতে পরিবেশ নষ্ট না হয় ব্যবস্থা নিতে হবে। দেশে হাওরভিত্তিক পর্যটন উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পর্যটন মহাপরিকল্পনা প্রণয়ন শেষে এ ব্যাপারে বিস্তারিত কার্যক্রম গ্রহণ করা হবে।
প্রতিমন্ত্রী আরও বলেন, ইদানিং পর্যটকদের কাছে হাওর জনপ্রিয় হতে শুরু করেছে। হাওরে ভ্রমণ করতে যাওয়া পর্যটকরা যাতে নিরাপদে ভ্রমণ স¤পন্ন করতে পারেন সেদিকে স্থানীয় প্রশাসনের খেয়াল রাখতে হবে। একই সঙ্গে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ ও ভ্রমণের সময় কেউ যাতে হাওরের প্রাকৃতিক ভারসাম্য ও পরিবেশ নষ্ট না করতে পারে সেজন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, প্রকৃতিকে অক্ষুণ্ন রেখে পর্যটনের উপযুক্ত পরিবেশ তৈরির জন্য স্থানীয় জনগণকে এ শিল্পের সঙ্গে সম্পৃক্ত করা ও তাদের মাঝে সচেতনতা তৈরির কোনো বিকল্প নেই। জনসচেতনতা তৈরির জন্য জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও গণমাধ্যমকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। পর্যটন গন্তব্যসমূহে পর্যটক বান্ধব পরিবেশ নিশ্চিত হলে স্থানীয় জনগণই উপকৃত হবে।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় কর্মশালায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, সরকারি কর্মকর্তা ও পর্যটন ব্যবসা সংশ্লিষ্টরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com