1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৫ মে ২০২১, ০৬:৪২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

হাওরে বাড়ছে পর্যটক : উপেক্ষিত স্বাস্থ্যবিধি

  • আপডেট সময় শনিবার, ৮ আগস্ট, ২০২০

স্টাফ রিপোর্টার ::
টাঙ্গুয়ার হাওরের অপার সৌন্দর্য উপভোগের জন্য সেখানে ভিড় জমাচ্ছেন শত শত মানুষ। তবে, পর্যটকদের অধিকাংশই সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না। ঈদুল ফিতরের ছুটির সময় প্রশাসনের কড়া নজরদারির কারণে ভ্রমণপিয়াসী মানুষজন ইচ্ছে থাকা সত্ত্বেও আসতে পারেননি। সে সময় লকডাউন থাকার কারণে মানুষের চলাচল সীমিত করা হয়েছিল। তাই ঈদুল আজহার ছুটি ও লকডাউন না থাকার সুযোগকে কাজে লাগাচ্ছেন দীর্ঘদিন ঘরবন্দি থাকা মানুষজন।
টাঙ্গুয়ার হাওর পাড়ের বাসিন্দাদের সাথে কথা বলে জানাযায়, হাওরে ঈদের দিন থেকেই হাওরপ্রেমী মানুষজন ভ্রমণে মেতেছেন। ঈদের দিন বিকেল থেকে শুরু করে প্রতিদিনই বাড়ছে হাওরে দর্শনার্থীদের আসা-যাওয়া। তবে সামাজিক দূরত্ব মানার ব্যাপারে তারা উদাসীন। অন্যান্য স্বাস্থ্যবিধিরও তোয়াক্কা করছেন না। শিশু থেকে বয়োজ্যেষ্ঠ, বেশিরভাগ মানুষকে মাস্ক পরতে দেখা যায়নি। তারা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরসহ শহীদ সিরাজ লেক, শিমুল বাগান, ট্যাকেরঘাট, বারেকের টিলা, যাদুকাটা নদী ঘুরে বেড়াচ্ছেন।
তাহিরপুরের সাজ্জাদ হোসেন জানান, করোনাকালে দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা টাঙ্গুয়ার হাওরে আসছেন। তারা স্বাস্থ্যবিধি মানছেন না। এতে স্থানীয় বাসিন্দারা ঝুঁকির মধ্যে পড়েছেন। এ দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়া দরকার।
তাহিরপুর উপেজলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, ঈদুল আজহাকে কেন্দ্র করে তাহিরপুরে পর্যটক আসা বৃদ্ধি পেয়েছে। এতে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া নৌকাতে লাউডস্পিকার বাজিয়ে গভীর রাত পর্যন্ত পর্যটকদের ঘোরাফেরার কারণে শব্দদূষণ হচ্ছে। এমতাবস্থায় পর্যটকগণকে আগমনের ক্ষেত্রে কোভিড-১৯ সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ পালন করা এবং উচ্চস্বরে স্পিকার না বাজানোর জন্য অনুরোধ করা হয়েছে। যারা এই বিধিনিষেধ মানবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com