শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৩:৩৪ পূর্বাহ্ন

Notice :

দ.সুনামগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহে বুথ স্থাপন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ::
দক্ষিণ সুনামগঞ্জে করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহে বুথ স্থাপন করা হয়েছে। শনিবার (৩০ মে) সকাল ১১টায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের পাগলা উপ-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এই বুথ স্থাপন করা হয়।
জনস্বার্থে এ বুথটি স্থাপন করে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ। স্থাপনকৃত এ বুথ থেকে উপজেলার যে কোনো ব্যক্তি বিনামূল্যে তার নমুনা প্রদানের মাধ্যমে করোনা ভাইরাস পরীক্ষা করিয়ে নিতে পারবেন। এজন্য নমুনা প্রদানে আগ্রহী ব্যক্তি আগের দিন কর্তৃপক্ষের দেওয়া নাম্বার (০১৭২৪৪৬২৬৮৬)-এ বিকাল ৩টা থেকে ৫টার মধ্যে কল দিয়ে নাম রেজিস্ট্রেশন করে পরের দিন পরীক্ষা করাতে পারবেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
বুথ উদ্বোধনের সময় উপস্থিত জনসচেতনতা মূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল হক, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. শহীদুল্লাহ, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্ত্তী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. মাসুক আহমদ ও মেডিক্যাল অফিসার ডা. যুথি দাসসহ উপজেলা স্বাস্থ্য সহকারীবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী বলেন, করোনা ভাইরাসকে ভয় পেলে চলবে না। ভয়কে জয় করে আমাদের চলতে হবে। স্বেচ্ছায় নমুনা প্রদান করে নিজে আক্রান্ত কি না তা নিশ্চিত হতে হবে। সবাইকে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। মানুষকে বুঝাতে হবে করোনাকে ভয় পেলে চলবে না।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন বলেন, মানুষকে আরো সচেতন হতে হবে। ভয় পেলে চলবে না। আগের দিন বিকাল ৩টা থেকে ৫টার মধ্যে কল দিয়ে নমুনা প্রদানের সিরিয়াল নিতে হবে। সবাইকে মনে রাখতে হবে করোনা হলেই মৃত্যু নয়। ভয়কে জয় করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। এলাকার মানুষকে সচেতন করতে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের কাজ করতে অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী