1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

জেলার ৩১৫টি কওমি মাদরাসা পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

  • আপডেট সময় রবিবার, ২৪ মে, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের ৩১৫টি কওমি মাদরাসা প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহায়তা পেয়েছে। প্রতিটি মাদরাসা কর্তৃপক্ষের কাছে ইতোমধ্যে এই টাকা পাঠানো হয়েছে। মাদরাসার ক্যাটাগরি অনুযায়ী ১০-২০ হাজার টাকা করে পেয়েছে প্রতিষ্ঠানগুলো। করোনাকালে অসহায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে মাদরাসাগুলোরও আয় কমে গেছে। তাদের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় সুনামগঞ্জের ৩১৫টি মাদরাসাকেও আর্থিক সহায়তা করেন। ইতোমধ্যে জেলা প্রশাসন প্রতিটি উপজেলা প্রশাসনের মাধ্যমে এই সহায়তা পৌঁছে দিয়েছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কওমি কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর কার্যালয়ে সারাদেশের মাদরাসাগুলোর তালিকা পাঠিয়েছে। সেই তালিকা জেলা প্রশাসনের কাছে পাঠিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। দুটি পর্যায়ে পাঠানো তালিকায় সুনামগঞ্জের ৩১৫টি কওমি মাদরাসা রয়েছে। প্রথম দফা ১৪৪টি মাদরাসা এবং দ্বিতীয় পর্যায়ে ১৭১টি মাদরাসাকে ১০, ১৫ ও ২০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। ৩১৫টি কওমি মাদরাসাকে ৩২ লাখ ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে দুঃসময়ে কওমি মাদরাসাকে আর্থিক সহযোগিতা করায় মাদরাসা কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। তারা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেছেন।
সুনামগঞ্জ মদনিয়া মাদরাসার অধ্যক্ষ ও আজাদদ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ এর সহ-সভাপতি মাওলানা আব্দুল বছির বলেন, আমরা প্রধানমন্ত্রীর সহায়তা বুঝে পেয়েছি। করোনা ভাইরাসে সব শ্রেণিপেশার মানুষ এখন কষ্টে আছেন। এই সময়ে প্রধানমন্ত্রী আমাদের কওমি মাদরাসার দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। আমরা উনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি। আল্লাহ উনাকে ইসলামের আরো খেদমত করার সুযোগ দিন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুই দফায় সুনামগঞ্জের কওমি মাদরাসাগুলোকে আর্থিক সহায়তা দিয়েছেন। আমরা মাদরাসা কর্তৃপক্ষের কাছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের মাধমে এই সহায়তা পৌছে দিয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com