1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৫ মে ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

পৌরকর্মীদের জন্য প্রধানমন্ত্রীর ২৫ কোটি টাকা অনুদান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
দেশের পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা পরিশোধের জন্য ২৫ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে দেশের পৌরসভাসভাগুলোর রাজস্ব আদায় সন্তোষজনক পর্যায়ে না থাকায় বকেয়া বেতনভাতা পরিশোধে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এই বরাদ্দ দেওয়া হয়।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, দেশের ৩২৮টি পৌরসভার ১২ হাজার ৫১৯ জন কর্মকর্তা-কর্মচারী ও আউউসোর্সিংয়ের মাধ্যমে নিয়োজিত ২০ হাজার পরিচ্ছন্নতাকর্মী এই অনুদানের সুবিধা পাবেন।
তিনি বলেন, পৌরসভার যাবতীয় রাজস্ব আয় প্রায় দুইমাস যাবত বন্ধ রয়েছে। তার মধ্যে জরুরি সেবা দিতে গিয়ে ব্যয় বেড়েছে। এতে প্রায় সকল পৌরসভার কর্মকর্তা/কর্মচারীদের বেতনভাতা দেওয়া দুরূহ হয়ে পড়ে।
“বেতন না পেয়ে দুই মাস পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করেছেন। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে তিনি ২৫ কোটি টাকা অনুদান প্রদান করেন।”
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় গত ২৬ মার্চ হতে দেশে সরকারি/বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সাধারণ ছুটি চলছে। নানা প্রতিকূলতার মধ্যে ৩২৮টি পৌরসভা তাদের সীমিত সম্পদ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় নানা চ্যালেঞ্জ নিয়ে পৌর এলাকায় নিরবিচ্ছিন্ন পানি সরবরাহ, পরিচ্ছন্নতা কার্যক্রম, বিদেশ প্রত্যাগতদের কোয়ারেন্টিন ও জনসাধারণের সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ, মাস্ক বিতরণ, জীবানুনাশক স্প্রেকরণ, মৃত ব্যক্তির লাশ দাফন, কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণে পৌর কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের পাশাপাশি বর্তমানে ডেঙ্গু নিয়ন্ত্রণে এইডিস মশা নির্মূলেও তারা সক্রিয়ভাবে কাজ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com