1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ০৮ মে ২০২১, ০২:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

হাওরের ৯০ ভাগ ধান কাটা শেষ : কৃষিমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মে, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, হাওরের ৯০ ভাগ ও সারা দেশের ২৫ ভাগ বোরো ধান কাটা শেষ হয়েছে। হাওরের বাকি ১০ ভাগ ধান এই সপ্তাহের মধ্যে কাট শেষ হবে।
মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে বোরো ধান কাটার অগ্রগতি এবং করোনা পরিস্থিতিতে কৃষির চ্যালেঞ্জ মোকাবিলায় কৃষি মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে অনলাইনে মতবিনিময়কালে এই কথা বলেন কৃষিমন্ত্রী। জুন মাসের মধ্যে সারা দেশের বোরো ধান কাটা শেষ হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।
কৃষিমন্ত্রী বলেন, শুধু সুষ্ঠুভাবে ধান কাটা নয়, কৃষকেরা যাতে ধানের ন্যায্যমূল্য পায় সেই ব্যবস্থাও নেওয়া হয়েছে। কৃষকের ধানের ন্যায্য মূল্য প্রাপ্তি এবং করোনা সময়কালে দেশের নিম্ন আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে ৮ লাখ মেট্টিক টন ধান, দেড় লাখ টন আতপ চাল, ১০ লাখ মেট্টিক টন সিদ্ধ চাল, এবং ৭৫ হাজার মেট্টিক টন গমসহ মোট ২০ লক্ষ ২৫ হাজার মেট্রিক টন খাদ্য কেনার সিদ্ধান্ত নিয়েছে।
কৃষিমন্ত্রী বলেন, খাদ্য কেনা কার্যক্রমকে সুচারুরূপে সম্পাদনের জন্য উপজেলা কৃষি কর্মকর্তার তত্ত্বাবধানে সারা দেশে ধান বিক্রয়কারী কৃষকের তালিকা তৈরি করে তা খাদ্য বিভাগের কাছে হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে। কৃষকের ধান বিক্রয়ে যাতে সুবিধা হয় এ জন্য ইউনিয়নে পর্যায়ে ২ হাজার ২৩২ টি আর্দ্রতামাপক যন্ত্র সরবরাহ করা হয়েছে।
অনলাইন ব্রিফিংয়ে কৃষি সচিব মো. নাসিরুজ্জামান, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফসহ বিভিন্ন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com