1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

শনিবার থেকে শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন শুরু

  • আপডেট সময় শুক্রবার, ১ মে, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
শনিবার (২ মে) থেকে নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) শিক্ষক-কর্মচারীদের অনলাইনে বেতন-ভাতার আবেদন শুরু হচ্ছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।
এর আগে বুধবার (২৯ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এক হাজার ৬৩৩টি স্কুল ও কলেজের তালিকাসহ মাউশির মহাপরিচালককে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিও কোড দেওয়ার নির্দেশ দেয়।
প্রসঙ্গত, ১০ বছর বন্ধ থাকার পর গত বছর ২৩ অক্টোবর একযোগে দুই হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত করে তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। এরপর ওই বছরের ১২ নভেম্বর ছয়টি এবং ১৪ নভেম্বর একটি প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়। নতুন এমপিও পাওয়া এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের গত বছরের (২০১৯) জুলাই থেকে নির্ধারিত বেতন-ভাতা পাওয়ার কথা। কিন্তু, এমপিও তালিকা প্রকাশ করলেও বেতন ছাড়ের আদেশ জারি করছে না শিক্ষা মন্ত্রণালয়।
শুক্রবারের আদেশে বলা হয়, এমপিও পাওয়া নতুন প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা প্রথমে সরাসরি অধিদফতরের ইলেক্ট্রনিক ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ইএমআইএস) (www.emis.gov.bd) সেলে রেজিস্ট্রেশন করবেন। শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা ইএমআইএস সফটওয়ারে লগইন করে নতুন রেজিস্ট্রেশন করা শিক্ষক-কর্মচারীদের অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন করে শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির জন্য আবেদন প্রক্রিয়া শুরু করতে পারবেন। প্রতিষ্ঠান প্রধানরা আগামী ৪ মে’র মধ্যে অনলাইনে স্বয়ংসম্পূর্ণ এমপিও আবেদন সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠাবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসাররা প্রতিষ্ঠান প্রধানদের কাছ থেকে ৪ মে’র মধ্যে পাওয়া আবেদনগুলো ৬ মে’র মধ্যে নিষ্পত্তি করবেন। জেলা কর্মকর্তারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের কাছ থেকে পাওয়া আবেদন ৮ মে’র মধ্যে নিষ্পত্তি করবেন। আঞ্চলিক উপরিচালকরা জেলা শিক্ষা অফিসারদের কাছ থেকে পাওয়া আবেদন ১৩ মের মধ্যে নিষ্পত্তি করে ইএমআইএস সেলে পাঠাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com