1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

২৬ এপ্রিল থেকে শুরু হবে সরকারিভাবে বোরো ধান ক্রয়

  • আপডেট সময় বুধবার, ২২ এপ্রিল, ২০২০

সুনামকণ্ঠ ডেস্ক ::
চলতি বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে ৮ লাখ মেট্রিক টন ধান ও সাড়ে ১১ লাখ মেট্রিক টন চাল কিনবে সরকার। আর এ প্রক্রিয়া শুরু হবে আগামী ২৬ এপ্রিল থেকে।
বুধবার (২২ এপ্রিল) দুপুরে নওগাঁর জেলা প্রশাসন, স্বাস্থ্য, কৃষি, খাদ্য ও পুলিশ বিভাগের সাথে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
এসময় মন্ত্রী জানান, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমুল্য নিশ্চিতে এই মৌসুমে সর্বোচ্চ ধান কেনা হবে।
এছাড়া বোরো মৌসুমে ধানকাটা শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। পাশাপাশি ধান সংগ্রহ অভিযানে কৃষকরা যেন হয়রানির শিকার না হন, সে বিষয়ে খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সর্তক থাকতে বলেছেন।
খাদ্যমন্ত্রী বলেন, নওগাঁয় আসা ধানকাটা শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে। এমনকি সরকারি গুদামে ধান সংগ্রহকালেও একই ব্যবস্থা চালু থাকবে। এ জন্য নিজস্ব অর্থায়নে মাস্ক, পিপিই, তাপমাত্রা মাপার যন্ত্র/থার্মাল স্ক্যানার সরবরাহ করবেন তিনি। জেলার ১১টি উপজেলার জন্য পৃথক টিম গঠন করে ২-১ দিনের মধ্যে ওইসব ব্যবস্থা প্রস্তুত করার নির্দেশনাও দেন মন্ত্রী।
সাধন চন্দ্র মজুমদার বলেন, চলতি মৌসুমে দেশে ৮ লাখ টন ধান ও সাড়ে ১১ লাখ টন চাল কিনবে সরকার। ২৬ এপ্রিল থেকে একযোগে সারা দেশে শুরু হবে সংগ্রহ কার্যক্রম। গুদামে ধান সরবরাহের সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানি হতে না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্যও কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী।
এছাড়া সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে করোনা মোকাবেলার মাধ্যমে খাদ্য শস্য উৎপাদনের বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com