1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

আঞ্চলিক মহাসড়কে ভয়ঙ্কর চার গতিরোধক!

  • আপডেট সময় সোমবার, ৯ মার্চ, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ পৌর শহরের সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের চারটি স্থানে নির্মিত গতিরোধক (স্পিড ব্রেকার) অধিক উঁচু করে নির্মাণ করায় সেগুলো যাত্রী ও পথচারীদের জন্য দুর্ঘটনার কারণ হয়ে দেখা দিয়েছে।
সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে দুটি, হাজীপাড়া রাস্তার মুখে ও তেঘরিয়া রাস্তার মুখে একটি করে গতিরোধক নির্মাণ করা হয়। এগুলো নির্মাণের ক্ষেত্রে প্রকৌশলগত নিয়ম অনুসরণ না করায় ৮ থেকে ১০ ইঞ্চির উচ্চতার খাড়া গতিরোধকগুলো দুর্ঘটনা কমানোর উদ্দেশ্যে স্থাপন করা করা হলেও খাড়া উচ্চতার এক একটি গতি নিরোধক সড়কে উপর নিজেই দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়িয়ে আছে বলে যাত্রী, চালক ও পথচারীদের অভিযোগ!
তারা বলেন, গতিরোধকগুলো এতটাই খাড়া যে, কোনও যানবাহনের চালক যদি একটু বেখেয়াল হয়ে যান, তবে তাকে নির্ঘাত বড় ধরনের দুর্ঘটনায় পড়তে হবে।
আন্তর্জাতিক মান অনুযায়ী, মহাসড়কে নির্মিত গতিরোধকগুলোর দৈর্ঘ্য ১০ ফুট ও উচ্চতা ৩ থেকে ৪ ইঞ্চি হওয়া বাঞ্ছনীয়।
শহরের হাছন নগরের বাসিন্দা মোহাম্মদ জাকারিয়া জামান বলেন, শনিবার রাতে ডিসি অফিসের সম্মুখের গতিরোধকে আমি বড় ধরনের সড়ক দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পাই। মারাত্মক এই চারটি গতিরোধক বিজ্ঞান সম্মতভাবে পুনঃনির্মাণ করে যানবাহন, যাত্রী ও পথচারী-বান্ধব করা দাবি জানান তিনি।
এ ব্যাপারে জানতে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com