1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
শনিবার, ১৯ জুন ২০২১, ০১:০১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

নকশীশিল্প প্রদর্শনী ও মেলা শুরু

  • আপডেট সময় শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০

স্টাফ রিপোর্টার ::
ইউনেস্কোর অংশগ্রহণমূলক প্রোগ্রামের আওতায় সুনামগঞ্জে তিন দিনব্যাপী নকশীশিল্প প্রদর্শনী ও মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই মেলার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ইরা। মেলায় গ্রাম-বাংলার ঐতিহ্য নকশীশিল্পকে সকলের মধ্যে তুলে ধরাকেই গুরুত্ব দেওয়া হয়েছে।
৮টি স্টলে ১০০ জন প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের উদ্যোগে এ মেলায় বিভিন্ন রকমের নকশীশিল্পের পণ্য, নকশীশিল্পের শাড়ি, বিভিন্ন রকমের জামা, নকশীকাঁথা এবং নকশীসাজে বিভিন্ন রকমের ব্যাগ নিয়ে আসা হয়েছে।
ইরা’র নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, নকশী দিয়ে যে শুধু নকশীকাঁথা তৈরি করা যায় তা কিন্তু না। আমরা আমাদের একটি প্রজেক্টের মাধ্যমে সুনামগঞ্জ ও জামালপুরের অনেক মানুষকে প্রশিক্ষণ দিয়েছি। সেই প্রশিক্ষণের মধ্য দিয়ে আমরা মেলায় বিভিন্ন রকমের নকশীশিল্পের পণ্য নিয়ে আসা হয়েছে।
তিনি আরো বলেন, হারিয়ে যাওয়া বাঙলার ঐতিহ্য ফিরিয়ে আনতে আমাদের এই প্রদর্শনী ও মেলার আয়োজন। আমরা আশাকরি এতে সুনামগঞ্জের মানুষ নকশীশিল্পের প্রতি আগ্রহী হবেন।
বৃহস্পতিবার থেকে শুরু হওয়া নকশী শিল্প প্রদর্শনী ও মেলা আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com