1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845
সংবাদ শিরোনাম
পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় পূরণ হচ্ছে লাখো মানুষের স্বপ্ন পরিকল্পনামন্ত্রীর সাথে কোন দ্বন্দ্ব নেই : পররাষ্ট্রমন্ত্রী আমাদের সম্পদ আছে, অভাব সততার সিলেট-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন বাস্তবায়ন চান ব্যবসায়ীরা পরিকল্পনামন্ত্রীর সঙ্গে বিরোধে এমপিরা : সুধীজনের ক্ষোভ বালু উত্তোলনে যাদুকাটা মহালের সীমানা নির্ধারণ : হাসি ফুটলো কর্মহীন লাখো শ্রমিকের মুখে ছাতক-সুনামগঞ্জ ও মোহনগঞ্জ রেলপথ স্থাপনে রেলমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি যাদুকাটা নদীর বালু মহালের ইজারামূল্য পরিশোধ : শুরু হচ্ছে বালু উত্তোলন অবৈধ দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০ দক্ষিণ সুনামগঞ্জে নদী গিলছে সড়ক

অল্প সময়েই বাংলাদেশ উন্নত রাষ্ট্র হবে : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

দ.সুনামগঞ্জ প্রতিনিধি ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষাক্ষেত্রে উন্নতি সাধনের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। বিশেষ করে অবহেলিত ও হাওরবেষ্টিত এলাকাগুলোয় এখন বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজ নির্মাণ করছে। যার প্রমাণ সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
তিনি রোববার সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে এমএ মান্নান প্রাথমিক মেধা বৃত্তির পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ আপনার উন্নয়নের পক্ষে থাকবেন। দেখবেন এই দেশটা অল্প সময়ের মধ্যেই উন্নত আধুনিক রাষ্ট্রে পরিণত হবে।
তিনি আরো বলেন, একটা দল আছে যারা এই অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। তারা গোপনে নানা ষড়যন্ত্র করে। দেশের মানুষকে উস্কানি দিয়ে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকতে হবে।
ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েম-এর সভাপতিত্বে, চ্যানেল ২৪ টেলিভিশনের সিলেট অফিসের ইনচার্জ গোলজার আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি’র একমাত্র ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের পরিচালক সাদাৎ মান্নান অভি, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান।
সভায় স্বাগত বক্তব্য রাখেন ডুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান সুজন।
এ সময় শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর শাহজালাল কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, অ্যাড. আজিজুর রউফ বিপ্লব। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তাহিয়া আনজুম রাইদা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি’র পিএস হুমায়ূন কবীর, এপিএস মাসুম আহমেদ বিল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশীদ চৌধুরী, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় এবারও এমএ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষা জেলার ৩টি উপজেলার (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর-সুনামগঞ্জ সদর) শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতি উপজেলায় ১ম গ্রেডে ১০ জন ও ২য় গ্রেডে ১৫ করে ৩ উপজেলায় মোট ৭৫ জনকে বৃত্তি প্রদান করা হয়। ১ম গ্রেডের ১০ জনকে নগদ ১৫০০ টাকা, একটি সার্টিফিকেট ও একটি স্কুলব্যাগ ও ২য় গ্রেডের ১৫ জনকে নগদ ১০০০ টাকা, একটি সার্টিফিকেট ও একটি স্কুলব্যাগ প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com