1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বদলিকৃত সিভিল সার্জনের পুনর্বহাল চাই

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০

সুনামগঞ্জ সরকারি হাসপাতালের সার্বিক অবস্থাবিপর্যয় নিয়ে সুনামগঞ্জবাসী সদাসর্বদাই উদ্বিগ্ন থাকেন অর্থাৎ উদ্বিগ্ন থাকতে বাধ্য হন। প্রকৃতপ্রস্তাবে এখানে হাসপাতালটিকে সরকারি চিকিৎসাসেবা দেওয়ার গুণগত বৈশিষ্ট্য থেকে বিচ্যুত করে সেটাকে একটি বেসরকারি হাসপাতালের মতো চিকিৎসাসেবা বিক্রয় করার কেন্দ্র করে তোলার অপচেষ্টা চালানো হচ্ছে অতি সঙ্গোপনে, বছরের পর বছর ধরে। অর্থাৎ চিকিৎসাসেবার একটি সরকারি প্রতিষ্ঠানকে সুকৌশলে পরিণত করা হয়েছে ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানে। এইভাবে অবৈধ উপায়ে আর্থিক সুবিধা আদায়ের সুযোগকে কাজে লাগিয়ে কীছুলোক আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। সুনামগঞ্জবাসী এমন ঘটনা ঘটতে দেখেছেনে যে, সরকারি হাসপাতালের দুর্নীতির বিরুদ্ধে জনগণের প্রতিবাদী মানববন্ধনে দুর্নীতিবাজের পক্ষ হয়ে রাজনীতিক পাণ্ডা মানববন্ধন পণ্ড করার তৎপরতা চালাতে গিয়ে মানববন্ধনকারীদের উপর হামলা করেছে কর্তব্যরত প্রশাসনের লোজনের চোখের সামনে, এবং প্রশাসন যথারীতি বাধা প্রদান করেনি। এমন ঘটনা বাস্তবে ঘটেছে, সাধারণ মানুষজন সে-ঘটনা প্রত্যক্ষ করার সঙ্গে হজম করতেও বাধ্য হয়েছেন। আসলে এমন হতে পারে সাধারণ মানুষজন কল্পনাও করতে পারেন না অথচ ইদানিং প্রতিনিয়ত বেশি বেশি করে তেমনটাই হচ্ছে এবং এর মাধ্যমে সুনামগঞ্জবাসী এই সত্য প্রত্যক্ষ করেছেন যে, চিরদিনের অভ্যাস মতো জনগণের সেবায় নিয়োজিত প্রশাসন অন্যায়ের প্রতিকার প্রচেষ্টায় সচকিত হচ্ছেন না এবং প্রকারান্তরে তাঁদের ভূমিকা জনগণের পক্ষে না গিয়ে কতিপয় স্বার্থান্বেষীর পক্ষে নিয়োজিত থেকে যাচ্ছে। কীছুদিন আগে একবার গণমাধ্যমে এই হাসপাতালের বিভিন্ন সমস্যা, বিশেষ করে এর ভেতরে চলা দুর্নীতি, দুর্নীতিবাজ চক্রবিশেষের অবাধ-নিরবচ্ছিন্ন চিকিৎসাবাণিজ্য ও জনগণের চিকিৎসাসেবা পেতে গিয়ে নানাবিধ ভোগান্তি সংক্রান্ত প্রতিবেদন ছাপা হয়েছিল। সুনামগঞ্জের আমজনতা সুনামগঞ্জের সার্বিক স্বাস্থ্যব্যবস্থার নাজুকতা সম্পর্কে যৎকিঞ্চিৎ ধারণা লাভ করেছিলেন, অর্থাৎ কমবেশি কীছুটা জানতে পেরেছিলেন। এবার জানতে পারছেন, একজন সিভিল সার্জনের তিন সপ্তাহ না পেরুতেই বদলির কথা, যিনি বলে প্রকাশ্যে ফেলেছিলেন যে, তিনি দুর্নীতি করেন না এবং দুর্নীতিকে বরদাস্তও করবেন না। এরপরেই রহস্যজনক কারণে তাঁর বদলি হওয়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ও জনসাধারণের মধ্যে তোলপাড় চলছে। সুনামগঞ্জবাসী একবাক্যে এই সিভিল সার্জনের সুনামগঞ্জে পুনর্বহাল চান। মনে করা হচ্ছে হাসপাতালের সঙ্গে জড়িত দুর্নীতিবাজ চক্র এই সিভিল সার্জনকে বদলি করার ব্যাপারে পেছন থেকে কলকাঠি নেড়েছে। এমনটা চলতে পারে না। দুর্নীতির কাছে সমাজের জিম্মি হয়ে থাকা কোনওভাবেই সঙ্গত নয়।
বদলিকৃত এই সিভিল সার্জনের পুনর্বহালের দাবিতে গতকাল মানববন্ধন হয়ে গেছে। বক্তারা সুনামগঞ্জবাসীর সঙ্গে একাত্ম হয়ে বদলিকৃত সিভিল সার্জনকে পূর্বপদে ফিরিয়ে আনার জন্য যথাযথ কর্তৃপক্ষের বরাবরে দাবি জানিয়েছেন। আমরা তাঁদের সমর্থন করি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com