1. dailysunamkantha@gmail.com : admin2017 :
  2. editor@sunamkantha.com : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01867-379991, 01716-288845

১০ম মৃত্যুবার্ষিকীতে নাট্যকার রাজীব দেবকে স্মরণ

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ শহরের নাট্যচর্চা যখন প্রায় মন্থর হয়ে থেমে যাচ্ছিল তখন ২০০৩ খ্রিস্টাব্দে ‘দেবদূতের’ মত একজন এসেছিলেন এই শহরে। সুনামগঞ্জের নাট্য আন্দোলনকে গতি দিতে সুনামগঞ্জ শহরের কিছু তরুণকে নিয়ে গড়ে তুলেন একটা নতুন নাটকের দল- সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার। সেই থেকে সুনামগঞ্জের নাট্যচর্চা আর থেমে যায়নি। এই শহরে এখন নিয়মিত নাটকের প্রদর্শনী হয়। রাজীব দেব মান্না ছিলেন সিলেট শহরের সাংস্কৃতিক অঙ্গনের এক সূর্যের নাম। ব্যাপক জনপ্রিয়তা ছিল তাঁর। ছিলেন সিলেট প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা ও চ্যানেল এস ইউ কে এর অনুষ্ঠান প্রধান৷ এমন নেতৃত্বগুণস¤পন্ন ও সৃজনশীল এই মানুষটি মাত্র ৩৫ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যুক্তরাজ্যে কর্মরত অবস্থায় মৃত্যবরণ করেন ২০১০ খ্রিস্টাব্দের ১০ জানুয়ারি।
সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির সংগ্রহশালায় তাঁর ১০ম মৃত্যুবার্ষিকীতে মোমবাতি প্রজ্জলন ও গান কথায় এই কীর্তিমান মানুষটিকে স্মরণ করে সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার। এতে উপস্থিত ছিলেন পৌরমেয়র নাদের বখত, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, নাট্য ব্যক্তিত্ব মঞ্জু তালুকদার, তপন কর, সাংবাদিক ও নাট্যকার খলিল রহমান, সুনামগঞ্জ প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা দলনেতা অণীশ তালুকদার বাপ্পু, সংস্কৃতি কর্মী রিপন চন্দ, প্রসেনিয়ামের দলনেতা সাদেকুর রহমান খান, সাবেক দলনেতা আবিদ খান হৃদয়সহ দলনেতা জুবাইর খানসহ প্রসেনিয়ামের অন্যান্য সদস্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com