বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ১১:৪৩ অপরাহ্ন

Notice :

কবি ইকবাল কাগজী অসুস্থ : ওসমানীতে ভর্তি

স্টাফ রিপোর্টার ::
কবি ও গবেষক ইকবাল কাগজী গুরুতর অসুস্থ। রোববার দুপুরে তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভোগছেন। বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি ওসমানী হাসপাতালের ২৭নং ওয়ার্ডের ১৭নং বেডে চিকিৎসাধীন রয়েছেন।
ইকবাল কাগজীর পরিবারের সদস্যগণ জানান, দীর্ঘদিন ধরে নানা ধরনের জটিল রোগে ভোগছেন কবি ইকবাল কাগজী। আর্থিক অসচ্ছলতার কারণে উন্নত চিকিৎসা নিতে না পারায় তিনি দুর্বল হয়ে পড়েছেন। বিশেষজ্ঞ ডাক্তাররা তার উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। কিন্তু আর্থিক সমস্যার কারণে তার চিকিৎসা নেওয়া হয়ে ওঠছেনা। ডাক্তাররা জানিয়েছেন সুস্থতার জন্য কবি ইকবাল কাগজীর দীর্ঘমেয়াদী চিকিৎসা প্রয়োজন।
কবি ইকবাল কাগজীর ঘনিষ্ঠজন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায় বলেন, কবি ইকবাল কাগজী বৃহত্তর সিলেটের বিশিষ্ট কবিই নন। তিনি একাধারে প্রাবন্ধিক, গবেষক ও সাংবাদিক, বুদ্ধিজীবী হিসেবে সুপরিচিত। তার আর্থিক সচ্ছলতা কখনোই ছিল না। সততা আর সাহসই তার সম্বল। দীর্ঘদিন ধরে খুবই মানবেতর জীবন যাপন করেন তিনি। এখন তিনি গুরুতর অসুস্থ। তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। তাছাড়া তাঁর আর্থিক সহযোগিতাও প্রয়োজন।
কবি ইকবাল কাগজী একাধারে কবি, সাংবাদিক ও গবেষক। তিনি স্থানীয় ও জাতীয়সহ সাহিত্য কাগজগুলোতে নিয়মিত কবিতা ও নিবন্ধ লিখছেন। নানা বিষয়ে তার গবেষণামূলক লেখা রয়েছে। সম্প্রতি তিনি প্রগতি লেখক সংঘ সম্মাননা পেয়েছেন। তাঁর চিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন ঘনিষ্ঠজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী