1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কৃষিঋণ আদায়ে টাস্কফোর্সের কার্যক্রম স্থগিতের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

স্টাফ রিপোর্টার ::
কৃষিঋণ আদায়ে বাংলাদেশ কৃষি ব্যাংক, সিলেট বিভাগীয় কার্যালয়ের গঠিত টাস্কফোর্সের কার্যক্রম স্থগিত ও কৃষিঋণের সুদ মওকুফের দাবিতে জামালগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচির আয়োজন করে সিলেটস্থ জামালগঞ্জ কল্যাণ পরিষদ।
জামালগঞ্জ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক লিটন সরকারের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি ফরিদ আহমদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শাহাবুদ্দিন চৌধুরী রব্বানী, আলী আমজাদ, প্রাণেশ দাস, আব্দুল মজিদ চৌধুরী, আব্দুল কাদির, মনিরুজ্জামান মনির, আবুল হায়াত, বুরহান উদ্দিন, আবুল কালাম, ফখর উদ্দিন, নুর মিয়া, আল আমিন, বরকত উল্লাহ, আব্দুস ছালাম, শহীদ আলী, হাজী রহমান উল্লাহ, নুর হোসেন, আব্দুল হাই, রহিম উল্লাহ, তোফাজ্জল হোসেন, ফজলুল করিম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, আগামী বোরো ফসল ঘরে উঠার পূর্ব পর্যন্ত কৃষিঋণ আদায়ে টাস্কফোর্স কার্যক্রম স্থগিতকরণ, ফসল উত্তোলন পরবর্তীতে সুদ মওকুফ করে ঋণের কেবল আসল টাকা কিস্তিতে পরিশোধের সুযোগ দিতে হবে।
বক্তারা আরো বলেন, হাওর জেলা সুনামগঞ্জের একমাত্র প্রধান ফসল বোরো ধান। প্রায় প্রতিবছর ফসলহানির পাশাপাশি ধানের ন্যায্যা মূল্য না পাওয়ায় কৃষকদের মেরুদণ্ড ভেঙে পড়েছে। মানবেতর জীবন যাপন করছেন হাওরের কৃষকরা। এমন পরিস্থিতিতে ঋণ পরিশোধে টাস্কফোর্সের কঠোর তাগাদা নি®পত্তি করা কৃষকদের পক্ষে কোন অবস্থাতেই সম্ভব নয়। এমতাবস্থায় ঋণ আদায় স্থগিত করে চলতি বোরো ফসল রোপণে দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ-সার সরবরাহ করে আগামী বৈশাখী ফসল উত্তোলনের পর কেবল ঋণের আসল টাকা কিস্তিতে পরিশোধের সুযোগ করে দিতে হবে।
মানববন্ধনে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন। পরে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন।
এ ব্যাপারে জেলা প্রশাসকের রুটিন দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, এই বিষয়টি আমরা কৃষিঋণ কমিটির সভায় উপস্থাপন করবো এবং তাদের দেওয়া স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবরে পাঠিয়ে দেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com