1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

২৪৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত : ২৩ ডিসেম্বর থেকে উচ্ছেদ অভিযান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
আগামী ২৩ ডিসেম্বর থেকে একযোগে দেশের সকল জেলায় নদ-নদী, খাল, ছড়া, বিল, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী অবৈধ স্থাপনা ও অবৈধ দখলকৃত ভূমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। সারাদেশে প্রাথমিকভাবে ৪৪,০০০টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ জেলায় ২৪৯টি অবৈধ স্থাপনা রয়েছে।
এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে সারাদেশে নদ-নদী ও খালের অবৈধ দখল উচ্ছেদ বিষয়ে পানি স¤পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার সারাদেশের সকল জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্স করেন। ভিডিও কনফারেন্সে আগামী ২৩ ডিসেম্বর একযোগে দেশের সকল জেলায় নদ-নদী, খাল, ছড়া, বিল, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী অবৈধ স্থাপনা ও অবৈধ দখলকৃত ভূমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।
পানি স¤পদ মন্ত্রণালয়ের তথ্য মোতাবেক ২০১৮-১৯ অর্থ বছরে ১ম পর্যায়ে ৫০০০টি নদী, খাল খননের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, যার মধ্যে সারাদেশে ৪৪৮টি খনন কাজ চলমান রয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ জেলায় ১২টি নদী ও খাল খনন কার্যক্রম চলছে।
২০১৯-২০ অর্থ বছরে ২য় পর্যায়ে ২১০০ নদী খাল খননের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তন্মধ্যে সুনামগঞ্জ জেলায় ৬২টি নদী-খাল খনন করা হবে। সারাদেশে নদ-নদী, খাল, বিল, ছড়া, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী ৪৪০০০টি অবৈধ স্থাপনা তালিকা করা হয়েছে। তন্মধ্যে সুনামগঞ্জ জেলার ২৪৯ অবৈধ স্থাপনার তালিকা ইতোমধ্যে বিভিন্ন উপজেলা হতে পাওয়া গেছে। নদ-নদী, খাল, বিল, ছড়া, হাওরসহ অন্যান্য জলাধার তীরবর্তী অবৈধ স্থাপনা চিহ্নিতকরণ, তথ্য প্রদান এবং উচ্ছেদ কার্যক্রম চলাকালীন সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com