1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্মরণসভা : আবুল কালাম আজাদ ছিলেন একজন আলোকিত মানুষ

  • আপডেট সময় বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা মরহুম আবুল কালাম আজাদ-এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের হল রুমে স্মরণসভার আয়োজন করা হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আসকর আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সাগর আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রঙ্গারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান তহুর, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, আলী আশরাফ, ইউপি সদস্য হোসেন মিয়া, সুরুজ মিয়া, আনোয়ার হোসেন বাবুল, ইউপি সদস্য রাবেয়া বেগম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুলতানা আক্তার। আরো বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি শিক্ষানুরাগী আবু সাইদ, বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমিন।
স্মরণসভায় বক্তারা সমাজসেবী মরহুম আবুল কালাম আজাদের স্মৃতিচারণ করে বলেন, রঙ্গারচর ইউনিয়নের শিক্ষা ব্যবস্থা একসময় ভঙ্গুর অবস্থায় ছিল। নারী শিক্ষার হার ছিল খুবই কম। ইউনিয়নের শিক্ষাব্যবস্থার উন্নয়নে নিজের ভূমি দান করে চৌদ্দগ্রাম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন আবুল কালাম আজাদ। তাঁর অবদানের ফলে ইউনিয়নের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। তিনি ছিলেন একজন আলোকিত মানুষ। তাঁর মতো একজন ত্যাগী ব্যক্তির অকালে চলে যাওয়াটা ইউনিয়নবাসীর জন্য অপূরণীয় ক্ষতি।
স্মরণসভায় মরহুম আবুল কালাম আজাদ স্মৃতি পরিষদের উপদেষ্টা লন্ডন প্রবাসী আলী আসকরের পক্ষ থেকে বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষার ফরম পূরণ ও বিদ্যালয়ের বেতন ফি বাবদ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এর আগে মরহুম আবুল কালাম আজাদ-এর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com