শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০২:৪২ অপরাহ্ন

Notice :

পরিবারের অন্ধকার দূর করতে সন্তানকে আলোকিত করুন : এমপি মিসবাহ

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, রাতারাতি কেউ বিত্তবান হতে পারে না। ঘরের অভাব দূর করতে পারে আপনার সন্তান। তাই পরিবারের অন্ধকার দূর করতে সন্তানকে শিক্ষার আলোয় আলোকিত করুন। নতুবা আমাদের মুক্তি সম্ভব নয়।
রোববার বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার ইসলামগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি মিসবাহ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, লেখাপড়াকে ইবাদত মনে করতে হবে। শিক্ষার আলোয় নিজেকে আলোকিত করে বিশ্ব দরবারে উপনীত হতে হবে। নইলে পরিবারের সম্পদ না হয়ে বোঝায় পরিণত হতে হবে। তথ্যপ্রযুক্তির নেতিবাচক দিক থেকে নিজেকে সংযত রেখে পড়াশোনা চালিয়ে যেতে হবে।
অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তান কলেজে এসেছে কিনা, ঠিকমতো পড়াশোনা করছে কি-না তার খোঁজখবর নিন। কেবল কলেজে পাঠিয়ে ক্ষান্ত হবেন না। কলেজে এসে শিক্ষকদের সাথে সন্তানের নানা সমস্যা নিয়ে আলাপ করুন। কলেজ কর্তৃপক্ষ এসব বিষয় এড়িয়ে চললে আমাকে জানান। তাদের জবাবদিহিতার আওতায় আনা হবে। টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হলে ফাইনাল পরীক্ষায় শিক্ষার্থীদের সুযোগ না দিতে শিক্ষকদের নির্দেশনা দেন এমপি মিসবাহ।
ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলী আহমদের সভাপতিত্বে এবং প্রভাষক ফজলুল হক দোলন ও সালেহ আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি রশীদ আহমদ, শিক্ষানুরাগী হাজী মোক্তার আলী, নুরুজ আলী, শাহ ফয়জননূর আলী, জাতীয় পার্টি নেতা মো. শওকত আলী, অভিভাবক সদস্য শামছুল হক, আবুল হোসেন, চয়ন তালুকদার, শাহাব উদ্দিন, ছাত্রী নাদিয়া আক্তার প্রমুখ।
এর আগে সংসদ সদস্য পীর মিসবাহ ১ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে আহসানমারা-জগজীবনপুর সড়ক, ৮১ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে জগজীবনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও ১ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে শ্রীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী