শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৪:০৭ পূর্বাহ্ন

Notice :

আওয়ামী লীগের ১২ ইউনিটে সম্মেলন স্থগিত

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের অর্ন্তগত ১২টি উপজেলা ও পৌরসভার নির্ধারিত সম্মেলন ‘অনিবার্য কারণে’ স্থগিত ঘোষণা করেছে কেন্দ্র।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট জানান, সুনামগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ফোনে তাকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ১২ ইউনিটের সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন। তিনি আরো জানান, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের বরাত দিয়ে আহমদ হোসেন তাকে এই তথ্য নিশ্চিত করেছেন।
পরে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সবগুলো ইউনিটে সম্মেলন স্থগিতের কথা সুনামকণ্ঠকে নিশ্চিত করেছেন।
তবে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান সম্মেলন স্থগিতের বিষয়ে কিছু জানেন না বলে বলে জানান। সোমবার সন্ধ্যা ৬টায় তিনি বলেন, আমি এ ব্যাপারে কথা বলতে আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের কাছে এসেছি। কিছুক্ষণের মধ্যে তার সাথে দেখা হবে। পরে এ বিষয়ে জানা যাবে। সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবের সাথে কথা হয়েছে। তিনি বলেছেন, সম্মেলন চালিয়ে যেতে কোনো সমস্যা নেই।
এদিকে, সন্ধ্যা ৭টা ৪০মিনিটে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সুনামকণ্ঠকে বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সবগুলো ইউনিটে সম্মেলন বন্ধ থাকবে।
দলীয় সূত্র জানায়, দীর্ঘদিন পর কেন্দ্রের নির্দেশে জেলার ১৪ ইউনিটে সম্মেলনের দিনক্ষণ নির্ধারণ করে বিশ্বম্ভরপুর উপজেলা ও মধ্যনগর থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও দায়িত্বশীল জেলা নেতাদের মধ্যে ঐক্যমত প্রতিষ্ঠত না হওয়ায় ইউনিট দুটিতে কমিটি ঘোষণা সম্ভব হয়নি। আরো জানা যায়, উপজেলা ও পৌরসভায় কমিটি গঠন নিয়ে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের একতরফা সিদ্ধান্তের কারণে জেলার সরকার দলীয় মন্ত্রী-এমপিদের সাথে দূরত্ব সৃষ্টি হয়। এতে করে তৃণমূলের অনেক ত্যাগী নেতাকর্মী নেতৃত্ব থেকে বঞ্চিত হওয়ার শঙ্কা দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী