শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০২:৫২ পূর্বাহ্ন

Notice :

‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়নের দাবিতে সভা

ছাতকের ৫টি ইউনিয়ন নিয়ে ‘গোবিন্দগঞ্জ’ নামে উপজেলা বাস্তবায়নের দাবি উঠেছে। এ দাবিতে মঙ্গলবার সকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়ন কমিটির ব্যানারে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
অ্যাড. আবুল কালামের সভাপতিত্বে ও ফারুক আহমদ সরকুম এবং কাজী মাওলানা আব্দুস সামাদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ছৈলা আফজালাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ। প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব সামছুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমান আখলাক, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি অনার্স কলেজের উপাধ্যক্ষ মহি উদ্দিন।
বক্তারা বলেন, গ্রামীণ জনপদের উন্নয়ন ও সমৃদ্বির সবচেয়ে কার্যকর ব্যবস্থা উপজেলা পদ্ধতি। যেহেতু গোবিন্দগঞ্জে রয়েছে বিশ্ববিদ্যালয় কলেজ, সিনিয়র মাদরাসা, মাধ্যমিক বিদ্যালয়সহ অনেক শিক্ষাপ্রতিষ্ঠান। রয়েছে ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও প্রাচীনতম বাজার। গোবিন্দগঞ্জ পয়েন্টকে কেন্দ্র করে গড়ে উঠছে অত্যাধুনিক হাসপাতাল ও বহুমুখী বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান। এখানে পল্লী বিদ্যুৎ সাব স্টেশন, গ্যাস সাপ্লাই পয়েন্টও রয়েছে। ভৌগো অবস্থান ও জনসংখ্যার দিক বিবেচনায় তৃণমূল পর্যায়ে মানুষের কাছে সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে, উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও, ছৈলা-আফজালাবাদ, দোলারবাজার, খুরমা উত্তর, খুরমা দক্ষিণসহ এই ৫টি এবং ভাঁতগাঁও ইউনিয়নের একাংশ নিয়ে ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ গঠন অত্যন্ত যুক্তিসঙ্গত ও সময় উপযোগী দাবি।
এ সময় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ নিজাম উদ্দিন, মাস্টার মফিজুর রহমান, হাজী জোয়াদ উল্লাহ, মুজিবুর রহমান, আশরাফুর রহমান চৌধুরী, ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল লেইচ মো. কাহার, মৌলানা আক্তার আহমেদ, হাজী মাহমুদ আলী, আনছার আলী, গৌছ উদ্দিন, আফরোজ আলী, রইছ আলী, আবুল হোসেন, হাজী মনু মিয়া, মানিক মিয়া, মখলিছ মিয়া, রমজান আলী, কমর আলী, আলা উদ্দিন, আফতাব আলী, ইউপি সদস্য মুহিত মিয়া, নুর উদ্দিন, আব্দুস সোবহান, দিল হোসেন, জেলা যুব সংহতির যুগ্ম আহ্বায়ক মাহবুব আহমদ নিউটন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুল হান্নান আঙ্গুর, হাফিজ মাওলানা আব্দুল হাই, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবু বকর রাজা, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাহমুদুর রহমান জুসেফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম, সাবেক ছাত্রলীগ নেতা কাওছার আহমদ প্রমুখ।
আলোচনা সভা শেষে উপাধ্যক্ষ মহি উদ্দিন আহ্বায়ক ও আবুল লেইচ মো. কাহারকে সদস্য সচিব এবং সামছুল ইসলাম, হাজী মাহমুদ আলী, আনছার আলী, গৌছ উদ্দিন, আফরোজ আলীকে সদস্য করে ৫১ সদস্যবিশিষ্ট ‘গোবিন্দগঞ্জ উপজেলা’ বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা হোসাইন আহমদ। – সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী